উত্তরায় ১০ হাজার পিস ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার

প্রকাশিত: আগস্ট ২৫, ২০২১; সময়: ১:৫৮ pm |

পদ্মাটাইমস ডেস্ক : রাজধানীর উত্তরা এলাকায় অভিযান চালিয়ে ১০ হাজার পিস ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা উত্তরা বিভাগ।

গ্রেফতাররা হলেন- মো. মানিক মিয়া ও মোছা. কানিজ ফাতেমা লিপি। মঙ্গলবার (২৪ আগস্ট) সন্ধ্যা সাড়ে ৭টায় উত্তরা পশ্চিম থানার আব্দুল্লাহপুর এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করে গোয়েন্দা উত্তরা জোনাল টিম।

অভিযানে নেতৃত্ব দেওয়া অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার বদরুজ্জামান জিল্লু বলেন, কতিপয় মাদক ব্যবসায়ী উত্তরা পশ্চিম থানার আব্দুল্লাহপুরের গ্রীন লাইন পরিবহন কাউন্টারের সামনে ইয়াবা বিক্রির জন্য অবস্থান বলে তথ্য পাওয়া যায়। এ তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে মানিক ও ফাতেমাকে ১০ হাজার পিস ইয়াবাসহ গ্রেফতার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্য সম্পর্কে তিনি বলেন, গ্রেফতাররা জব্দকৃত ইয়াবা বিক্রয়ের জন্য অবস্থান করছিলেন। এ সংক্রান্তে তাদের বিরুদ্ধে উত্তরা পশ্চিম থানায় মামলা রুজু হয়েছে। তিনি বলেন, গ্রেফতার লিপির বাড়ি কক্সবাজারে। সপরিবারে ইয়াবা ব্যবসায় জড়িত। তার স্বামী ইয়াবা কারবারে জড়িত থাকার দায়ে জেলে রয়েছেন। স্বামীর অবর্তমানে ইয়াবার কারবার চালিয়ে যাচ্ছিলেন লিপি।

অন্যদিকে, মানিক মিয়ার বাড়ি বগুড়ায়। তিনিও দীর্ঘদিন ইয়াবা ব্যবসায় জড়িত। ইয়াবার চালানটি মানিকই বিক্রির দায়িত্ব নিয়েছিলেন।

অন্যদিকে, রাজধানীর বিভিন্ন এলাকায় মাদক বিরোধী অভিযান পরিচালনা করে গত ২৪ ঘণ্টায় মাদক বিক্রি ও সেবনের দায়ে ৬১ জনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) বিভিন্ন অপরাধ ও গোয়েন্দা বিভাগ।

গ্রেফতারের সময় তাদের হেফাজত থেকে ১০ হাজার ৫৬৭ পিস ইয়াবা, ২৮৩ গ্রাম হেরোইন, ৬ কেজি ৭০০ গ্রাম গাঁজা ও ৫ ক্যান বিয়ার উদ্ধারমূলে জব্দ করা হয়। ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের উপ-পুলিশ কমিশনার(ডিসি) মো. ফারুক হোসেন জানান, ঢাকা মেট্রোপলিটন পুলিশের নিয়মিত মাদক বিরোধী অভিযানের অংশ হিসেবে ২৪ আগস্ট (মঙ্গলবার) সকাল ছয়টা থেকে বুধবার সকাল ছয়টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন থানা এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতারসহ মাদকদ্রব্য উদ্ধার করা হয়।

গ্রেফতারদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৪০টি মামলা দায়ের করা হয়েছে।

  • 128
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে