নওগাঁয় মাদক মামলায় ২ জনের কারাদণ্ড

প্রকাশিত: মার্চ ১৪, ২০২১; সময়: ২:৩৪ pm |

নিজস্ব প্রতিবেদক, নওগাঁ : নওগাঁয় ১০০ গ্রাম হেরোইন ও ১৫০ পিস ইয়াবা রাখার দায়ে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড, ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই মামলায় অপর এক আসামিকে ১৫ বছরের সশ্রম কারাদণ্ড, ২০ হাজার টাকা অনাদায়ে ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেন আদালত। নওগাঁর অতিরিক্ত দায়রা জজ আদালত-১ এর বিচারক মো. মেহেদী হাসান তালুকদার আজ রোববার দুপুরে এ রায় দেন।

মামলার এজহার সূত্রে জানা যায়, ২০১৫ সালের ৯ ফেব্রুয়ারি নওগাঁর নিয়ামতপুর উপজেলার নিয়ামতপুর-গাবতলী সড়কের ভাবিচা এলাকায় নিয়ামতপুর থানা পুলিশ অভিযান চালিয়ে জুয়েল রানা ও মিলন আলী নামে দুই মোটরসাইকেল আরোহীর কাছ থেকে ১০০ গ্রাম হেরোইন ও ১৫০ পিস ইয়াবা উদ্ধার করে।

ওই ঘটনায় বিক্রয়ের উদ্দেশ্যে হেরোইন ও ইয়াবা রাখার অপরাধে ওই দুই ব্যক্তির বিরুদ্ধে নিয়ামতপুর থানার উপ-পরিদর্শক আব্দুর রাজ্জাক বাদী হয়ে ১৯৯০ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ১৯ (১) ধারার ১ (খ) ও ৯ (ক) উপধারায় মামলা করেন। ওই মামলার দীর্ঘ শুনানি শেষে আজ রোববার (১৪ই মার্চ ২০২১) দুপুরে নওগাঁর অতিরিক্ত দায়রা জজ আদালত-১ এর বিচারক মেহেদী হাসান তালুকদার এ রায় দেন। আদালতে রাষ্ট্রপক্ষে এ মামলাটি পরিচালনা করেন অতিরিক্ত পিপি আজিজুল হক ও আসামিদের পক্ষে মামলাটি পরিচালনা করেন আইনজীবী শাহরিয়ার হোসেন।

এসময় নওগাঁ অতিরিক্ত প্রথম আদালতের অতিরিক্ত পিপি মোঃ আজিজুল হক সাংবাদিকদের জানান- ২০১৫ সালের মাদক মামলায় আটক হওয়া জুয়েল রানা এবং মিলনকে নিয়ামতপুর উপজেলা থেকে ১০০ গ্রাম হেরোইন এবং ১৫০ পিচ ইয়াবা ট্যাবলেট সহ গ্রেফতার করে আইনশৃংখলা বাহিনী। সেই মাদক মামলায় আদালত তাদের এই সাজা ঘোষনা করেছে।

তিনি জানান- আদালতে রাষ্ট্রপক্ষ আসামীদের মাদকব্যবসায়ী হিসেবে প্রমান করতে সক্ষম হয়েছে। আদালতের এই রায় মাদকের বিরুদ্ধে দেশের মানুষের কাছে উদাহরণ হয়ে থাকবে বলে মনে করেন প্রথম আদালতের এই অতিরিক্ত পিপি।

  • 17
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে