এমসি কলেজে গৃহবধূকে গণধর্ষণ: ৯ জনকে আসামি করে মামলা

প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০২০; সময়: ৮:১১ অপরাহ্ণ |
এমসি কলেজে গৃহবধূকে গণধর্ষণ: ৯ জনকে আসামি করে মামলা

পদ্মাটাইমস ডেস্ক : সিলেটের এমসি কলেজের ছাত্রাবাসে গৃহবধূকে গণধর্ষণের ঘটনায় ৬ জনকে আসামি করে মামলা করেছে ভুক্তভোগীর পরিবার।

শনিবার (২৬ সেপ্টেম্বর) সকালে, সিলেটের শাহপরান থানায় ৬ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত কয়েকজনকে আসামি করে মামলা করেছেন ওই গৃহবধূর স্বামী।

এদিকে, শনিবার সকালে অভিযুক্তদের গ্রেপ্তারের দাবিতে সিলেট-তামাবিল সড়ক অবরোধ করে শিক্ষার্থীরা।

এ ঘটনায় সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে গছে অভিযুক্তদের ছবি। এখন পর্যন্ত ধর্ষণের ঘটনায় অভিযুক্ত কাউকে আটক করা যায়নি। তবে তাদের ধরতে অভিযান অব্যাহত রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

এদিকে, এ ঘটনায় মধ্যরাতে ছাত্রাবাসে অভিযান চালিয়েছে পুলিশ। এসময় ধর্ষণের ঘটনায় অভিযুক্ত ছাত্রলীগ নেতা সাইফুর রহমানের কক্ষ থেকে আগ্নেয়াস্ত্রসহ কয়েকটি ধারালো অস্ত্রও উদ্ধার করা হয়েছে। উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে একটি পাইপগান, চারটি রামদা, একটি চাকু, দু’টি লোহার পাইপ রয়েছে। কিন্তু ততক্ষণে পালিয়ে যায় অভিযুক্তরা।

এসএমপি’র অতিরিক্ত উপ পুলিশ কমিশনার জ্যোতির্ময় সরকার বলেন, ওদের যে হোস্টেল আছে সেখানে অভিযান চালানো হয়েছে। কিছু অস্ত্র উদ্ধার হয়েছে। ধারণ করছি ১-২ জন বহিরাগত। তদন্ত অব্যাহত আছে।

অভিযুক্তরা সবাই ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত বলে জানান এমসি কলেজের সাবেক এক শিক্ষার্থী। তিনি বলেন, আমরা আসামিদের চিনতে পারি। তাদের ছবি ও বায়োডাটা রুম থেকে এনে পুলিশের কাছে সোপর্দ করি। তারা ছাত্রলীগের রাজনীতির সঙ্গে প্রত্যক্ষভাবে জড়িত ছিলো বলে আমরা স্বীকার করি।

এদিকে, কলেজ বন্ধের মধ্যেও যারা ছাত্রাবাসে অবস্থান করছে তাদের ১২টার মধ্যে চলে যাওয়ার নির্দেশ দেয়া হয়েছে। ঘটনা তদন্তে একটি কমিটি গঠন করেছে কলেজ কর্তৃপক্ষ।

উল্লেখ্য, স্বামীকে নিয়ে ঘুরতে শুক্রবার (২৫ সেপ্টেম্বর) সন্ধ্যায় এমসি কলেজে গিয়েছিলেন ধর্ষণের শিকার হওয়া দক্ষিণ সুরমার শিববাড়ি এলাকার ওই গৃহবধূ। রাত আটটার দিকে কয়েকজন যুবক তাদের জোর করে ছাত্রলীগ নেতা সাইফুর রহমানের রুমে নিয়ে যায়। পরে স্বামীকে বেঁধে রেখে ওই গৃহবধূকে পালাক্রমে ধর্ষণ করা হয়।

খবর পেয়ে শুক্রবার রাত ১০টায় শাহপরাণ থানা পুলিশ গৃহবধূ ও তার স্বামীকে উদ্ধার করে। পরে, ওই তরুণীকে উদ্ধার করে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করে। বর্তমানে তিনি হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) চিকিৎসাধীন রয়েছেন।

  • 1
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে