চাঁপাইনবাবগঞ্জে কোটি টাকার মাদক মামলার আসামীকে রিমান্ডে নিয়ে হত্যার অভিযোগ পরিবারের

প্রকাশিত: জুলাই ৭, ২০২০; সময়: ৬:৪১ অপরাহ্ণ |
চাঁপাইনবাবগঞ্জে কোটি টাকার মাদক মামলার আসামীকে রিমান্ডে নিয়ে হত্যার অভিযোগ পরিবারের

আমিনুল ইসলাম তন্ময়, জেষ্ঠ প্রতিবেদক চাঁপাইনবাবগঞ্জ : সংসারের অভাব অনটন নিয়ে দুই সন্তানের জনক কর্মহীন স্বামী আফসার আলীর (৪৩) সঙ্গে স্ত্রী জুৃলেখা বেগমের বিরোধ চলমান ছিল সম্প্রতি। কিন্তুু মাদকসেবী ছিলেন না, একজন সুস্থ্য-সবল মানুষ তিনি তিনি।

স্ত্রীর খোটা ও দারিদ্রতার তাড়নায় গত শুক্রবার (৩ জুলাই) বাড়ি থেকে কর্মের খোঁজে বের হন তিনি। এর পর আর স্বামীর খোঁজ পাননি স্ত্রী জুলেখা। পরে সংবাদ পান মাদক মামলায় স্বামী আফসার আলী আইন-শৃংখলা বাহিনীর হেফাজতে। অতঃপর সর্বশেষে সংবাদ যায় স্বজনদের কাছে, আফসার আলী থানায় আত্মহত্যা করেছেন।

মৃত আফসার আলী চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার টিকরামপুর মধ্যপাড়া মহল্লার মহসীন আলীর ছেলে। গত রবিবার (৫ জুলাই) র‌্যাব তাকে এক কোটি ১৯ লাখ টাকা মুল্যে ১ কেজি ১৯৫ গ্রাম হেরোইনসহ গ্রেফতার করে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার সুন্দরপুর ইউনিয়নের বাগডাঙ্গা-শুকনাপাড়া এলাক থেকে।

মাদকদ্রব্য পাচার ও বেচাকেনার অভিযোগে সদর থানায় মামলা দায়ের করে ধৃত অভিযুক্তকে সোপর্দ করা হয় পুলিশের কাছে। পরদিন সোমবার অভিযুক্ত আফসার আলীকে আদালতে হাজির করে এবং আইনজীবীর মাধ্যমে ৫ দিনের রিমান্ডের আবেদন জানায় পুলিশ। আদালত একদিনের রিমান্ড মঞ্জুর করলে আফসার আলীকে সোমবার (৬ জুলাই) সন্ধ্যা ৭ টার দিকে চাঁপাইনবাবগঞ্জ সদর থানা হাজতে নেয় পুলিশ। এর ২০/২৫ মিনিট পওে চাঁপাইনবাবগঞ্জ সরকারী হাসপাতালের চিকিৎসক মৃত ঘোষনা করেন মাদক মামলায় অভিযুক্ত এবং পুলিশী রিমান্ডে থাকা আফসার আলীকে।

নিহত আফসার আলীর স্ত্রী দুই সন্তানের জননী জুলেখা বেগম জানান, অভাবের কারণে পারিবারিক সমস্য চলছিল স্বামী-স্ত্রীর মধ্যে। দীর্ঘ সময় অনাহারে থাকায় শুক্রবার (৩ জুলাই) বাড়ি থেকে বের হন পেশায় ভ্যান চালক তার স্বামী আফসার। তার পর আর বাড়ি ফিরে আসেনি তিনি। বিভিন্ন জায়গায় খোঁজ নিয়ে মেলেনি কোনো সন্ধান। পরে গত সোমবার সকাল ১১ টার দিকে সংবাদ পান তিনি, আফসার আলী মাদক মামলায় থানায় আটক রয়েছে।

তিনি অভিযোগ করে বলেন, জিজ্ঞাসাবাদের নামে রিমান্ডে নিয়ে পুলিশ হত্যা করেছে তার স্বামী আফসার আলীকে। এর পর-পরই দুপুরে দুই শিশু সন্তান নিয়ে থানায় দেখা করতে গিয়ে দেখেন তিনি, হাতকড়া পরা অবস্থায় একজন পুলিশ তাকে তার উপর শারীরীক নির্যাতন চালাচ্ছে। নিজ চোখে বাবাকে মারপিটের দৃশ্য দেখে দুই সন্তান চিৎকার দিয়ে কেঁদে ফেলে। এমন ঘটনা নিজ চোখে দেখে স্ত্রী জুলেখা দাবি করেন পুলিশ রিমান্ডে নিয়ে তার স্বামীকে হত্যা করেছে। অভিযোগে তিনি দাবী করেন, অভাব-অনটনের সুযোগে আইন-শৃংখলা বাহিনীর সোর্স ওয়াসিম মিয়া ও মোহন আলী তার স্বামীর হাতে মাদক দিয়ে কৌশলে ধরিয়ে দেয়।

চাঁপাইনবাবগঞ্জ পৌর সভার স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর মঈদুল ইসলাম জানান, পেশায় রিক্সা-ভান চালক আফসার আলী অনেকটা নিরীহ। মাদক সেবন করতে বা তিনি নেশাগ্রস্থ-অসুস্থ্য এমনটি শোনা যায়নি কখনো। শারীরীক পরিশ্রমের মাধ্যমে ভ্যান চালিয়ে তিনি সংসার চালাতেন। কিন্তুু করোনা ভাইরাসের কারণে কাজ কমে যাওয়ায় তিনি সম্ভবত হতাশাগ্রস্থ হয়ে পড়েন। দেখা দেয় সংসারে অভাব। কিন্তুু মাদকদ্রব্য ব্যবসা করতেন এমনটি শোনা যায়নি তার বিরুদ্ধে। তাছাড়া ফাঁসি দিয়ে আত্মহত্যা করবেন তিনি এমনটি ভাবতে পাছেন না।

তা ছাড়া থানা হেফাজতে কীভাবে ফাঁসি দিল বা ফাঁসি দেয়ার পজিশন কোথায় পেল? সেটিই এখন ভাববার বিষয়। আফসার গ্রেফতার হয়েছে সেটিও আমি জানতাম না। রাত সাড়ে ১২টার দিকে থানা থেকে তার মৃত্যুর খবর জানানো হয়।

চাঁপাইনবাবগঞ্জ সদর থানার পরিদর্শক জিয়াউর রহমান জানার, সোমবার সন্ধ্যায় রিমান্ড মঞ্জুরের পর আদালত থেকে ৭ টার দিকে থানায় নেয়ার পর আফসার আলী অসুস্থ হয়ে পড়েন। দ্রুত তাকে জেলা সদর হাসপাতালে নিয়ে গেলে মৃত ঘোষণা করেন দায়িত্বপ্রাপ্ত চিকিৎসক। নিহত’র স্ত্রী ও স্বজনদের অভিযোগের বিষয়ে দেয়ংা প্রতিক্রিয়ায় পরিদর্শক জিয়াউর রহমান অভিযোগটি অসত্য দাবী করে জানান, থানার সিসি ক্যামেরার ফুটেজ রয়েছে, যা প্রয়োজনে দেখা যেতে পারে।

চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার মাহবুব আলম খান জানান, থানা হাজতের বারান্দায় থাকা স্ট্যান্ড ফ্যানের তার ছিঁড়ে নিয়ে বাথরুমের প্লাষ্টিক পাইপে ঝুলে আত্মহত্যা ঝুলে করে আফসার আলী। থানার সিসি ক্যামেরার মনিটরে দেখতে পেয়ে ডিউটি অফিসার তাকে উদ্ধার করে চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে নিয়ে যায়।

চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালের চিকিৎসক ডা. রুহানী আখতার জানান, হাসপাতালে নিয়ে আসার পরই হঠাৎ করেই তার বুকের ব্যথা তীব্র হওয়ায় সঙ্গে সঙ্গে চিকিৎসা দেয়া হয় এবং এ সময় তিনি মারা যান।

গলায় তার পেঁচিয়ে আত্মহত্যার বিষয়ে ডাঃ রুহানী জানান, এমন কোন দাগ দেখা যায়নি গলায়। মুলতঃ বুকের ব্যথাজনিত কারণে মৃত্যুবরণ করেছেন তিনি।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে