নিয়ামতপুরে চিকিৎসকদের মাঝে পিপিই বিতরণ

প্রকাশিত: মার্চ ২৯, ২০২০; সময়: ১:২৮ অপরাহ্ণ |
Share This

নিজস্ব প্রতিবেদক, নিয়ামতপুর নওগাঁ : করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে নওগাঁর নিয়ামতপুরে উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে, মোড়ে, মোড়ে, যানবাহনে প্রতিদিন সকালে বিকেলে ব্লিচিং পাউডার মিশানো পানি ছিটানো হচ্ছে। চিকিৎসকদের জন্য পিপিই বিতরণ করা হয়। গত শনিবার এ কার্যক্রম উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ফরিদ আহম্মেদ। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার জয়া মারীয়া পেরেরা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার তরিকুল ইসলাম।

উপজেলা পরিষদ চেয়ারম্যান ফরিদ আহম্মেদ বলেন, উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ ও জনস্বাস্থ্য প্রকৌশলীর উদ্যোগে উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে ব্লেচিং পাউডার মিশানো পানি ছিটানো হচ্ছে। হাত ধোওয়ার জন্য বেসিন বসানো হচ্ছে, নিম্ন আয়ের মানুষের মাঝে বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে মাস্ক বিতরণ করা হচ্ছে এবং সরকারী নির্দেশনা অনুয়ায়ী প্রয়োজনীয় সবকিছু করা হবে।

উপজেলা নির্বাহী অফিসার জয়া মারীয়া পেরেরা বলেন, চিকিৎসকদের জন্য আপাতত ৫০পিস পিপিই বিতরণ করা হয়েছে। আরো আসবে। পার্শ্ববর্তী উপজেলা যেমন মান্দা/ নাচোল/পোরশা/গোমস্তাপুর/ইত্যাদি হয়ে বিভিন্ন যানবাহন নিয়ামতপুরে প্রবেশ করে। এখন গণপরিবহন বন্ধ। কিন্তু জরুরি পণ্য /ঔষধ পরিবহনের গাড়ী, রোগী পরিবহন বা ঔষধ ক্রয়ে কিছু ভ্যান, সাইকেল, মোটর সাইকেল ইত্যাদি চলাচল করছে। বাহির থেকে আসা যানবাহনেও আসতে পারে জীবাণু! করোনা ভাইরাস কাঁচ, প্লাস্টিক, কাঠ বা ধাতব কোনকিছুর গায়ে দীর্ঘ সময় বেঁচে থাকতে পারে। সেখান থেকে হাতের সংস্পর্শে নিমিষেই ছড়িয়ে যেতে পারে!
তাই সতর্কতার অংশ হিসেবে উপজেলা প্রশাসনের উদ্যোগে গতকাল শনিবার বিকেল থেকে জনগুরুত্বপূর্ণ পয়েন্টে জীবাণুনাশক স্প্রে করা হচ্ছে।

তিনি আরো বলেন, ইউপি চেয়ারম্যানবৃন্দের তত্ত্বাবধানে দায়িত্বপ্রাপ্ত গ্রাম পুলিশ বা সেচ্ছাসেবকগণ উক্ত পয়েন্ট দিয়ে যানবাহন প্রবেশের সময় স্প্রে করে সেটি জীবাণুমুক্ত করবেন।
তাই বিষয়টিকে হয়রানি হিসেবে না নেয়ার অনুরোধ করছি। বরং বিনা পয়সায় জীবাণুমুক্ত গাড়ী নিয়ে পাড়ি দিচ্ছেন ভেবে আনন্দিত থাকবেন।

আপনার একটুখানি ধৈর্য এখন আপনার ‘নিরাপত্তা বীমা’র মতো কাজ করবে। গাবতলী, ভাবিচা, আড্ডা, ধানসুরা, রাজবাড়ী, শিবপুর, ছাতরা, খড়িবাড়ি, পয়েন্টে শুরু করা হয়েছে। আরও কিছু পয়েন্টে জরুরি মনে করলে ইউপি চেয়ারম্যানগণকে দ্রুত উদ্যোগ গ্রহণের অনুরোধ করছি। বলা মাত্র সকল ইউনিয়নের জন্য ব্লিচিং পাউডার সরবরাহ করা হচ্ছে। এছাড়া করোনা ভাইরাস থেকে দেশবাসীকে রক্ষা করতে মহান আল্লাহ তায়ালার দরবারে মসজিদে মসজিদে বিশেষ দোয়া করা হচ্ছে পাঁচ ওয়াক্ত ফরজ নামাযের শেষে। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের খাদ্যমন্ত্রী, নওগাঁ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাধন চন্দ্র মজুমদার এমপির করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতামূলক লিফলেট বিতরণ করেন উপজেলার বিভিন্ন স্তরের নেতাকর্মীরা।

উপরে