রাবিতে ইংলিশ এন্ড আদার ল্যাংগুয়েজেজ ইনস্টিটিউটের কর্মশালা শুরু ৩০ মে

প্রকাশিত: মে ২৮, ২০২২; সময়: ৭:২৬ অপরাহ্ণ |
রাবিতে ইংলিশ এন্ড আদার ল্যাংগুয়েজেজ ইনস্টিটিউটের কর্মশালা শুরু ৩০ মে

নিজস্ব প্রতিনবদক, রাবি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ইনস্টিটিউট অব ইংলিশ এন্ড আদার ল্যাংগুয়েজেজ বিভাগের আয়োজনে একাডেমিক রাইটিং বিষয়ে সপ্তাহব্যাপী এক কর্মশালার আয়োজন করা হয়েছে। আগামী সোমবার (৩০মে) উক্ত কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে ।

আজ শনিবার (২৮মে) বিশ্ববিদ্যালয়ের সিরাজী ভবনে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এসকল তথ্য জানান ইনস্টিটিউট অব ইংলিশ এন্ড আদার ল্যাংগুয়েজেজ বিভাগের পরিচালক প্রফেসর আবদুল্লাহ আল মামুন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. গোলাম সাব্বির সাত্তার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন উপ-উপাচার্য প্রফেসর ড. চৌধুরী মো. জাকারিয়া এবং প্রফেসর ড. সুলতান-উল-ইসলাম।

এছাড়াও বিশেষজ্ঞ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ইউ ল্যাব বিশ্ববিদ্যালয়ের প্রফেসর সৈয়দ মনজুরুল ইসলাম এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিব রিসার্চ ইনস্টিটিউট ফর পিস অ্যান্ড লিবার্টির পরিচালক প্রফেসর ফতরুল আলম।

সংবাদ সম্মেলনে আবদুল্লাহ আল মামুন বলেন, মাত্র ছয় বছর হলো আমাদের বিভাগ প্রতিষ্ঠিত হওয়ার। এই অল্প সময়ে আমরা বেশ কিছু উদ্যোগ গ্রহণ করেছি। এর মধ্যে সাত দিন ব্যাপী এক কর্মশালার আয়োজন করা হচ্ছে। এ কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা অংশগ্রহণ করবেন৷

আমরা বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগে কর্মশালায় যোগ দেওয়ার জন্য বিজ্ঞপ্তি দিয়েছি। এখন পর্যন্ত ২৯ জন শিক্ষক কর্মশালায় অংশগ্রহণের জন্য রেজিস্ট্রেশন করেছেন। প্রথমে শিক্ষকদের দিয়ে শুরু করলেও পরবর্তীতে শিক্ষার্থীদের নিয়ে এই ধরনের কর্মশালা করার পরিকল্পনা আছে বলে জানান তিনি।

এছাড়া আগামী ৩১ মে এই ইনস্টিটিউটের উদ্যোগে “Bangabandhu in Prison : The Prison Diaries” শীর্ষক এক সেমিনারের আয়োজন করা হয়েছে, যেখানে প্রবন্ধ পাঠ করবেন ইউ ল্যাব বিশ্ববিদ্যালয়ের প্রফেসর সৈয়দ মনজুরুল ইসলাম এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিব রিসার্চ ইনস্টিটিউট ফর পিস অ্যান্ড লিবার্টির পরিচালক প্রফেসর ফতরুল আলম। সেমিনারটি বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক-শিক্ষার্থীদের জন্য উন্মুক্ত থাকবে৷

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে