রাবি শিক্ষার্থীর উপর আরেক রাবি শিক্ষার্থী ও তার পরিবারের হামলার অভিযোগ

প্রকাশিত: মে ১২, ২০২২; সময়: ৫:৪১ pm |

নিজস্ব প্রতিবেদক, রাবি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী লোকমান হাকিম শাওনসহ তার পরিবারের সদস্যদের উপর পূর্বপরিকল্পিত হামলার ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার সকাল নয়টায় খানসামা উপজেলার দাঙ্গাপাড়ায় নিজ গ্রামে এ ঘটনা ঘটে। হামলায় লোকমানসহ তার মা ও ছোট ভাই গুরুতর আহত হয়।

একই বিশ্ববিদ্যালয়ের আনাস রোমান ইতিহাস বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী । প্রাথমিকভাবে জানা যায় আনাসের পিতা লুৎফর রহমান, ছোটভাই জাহেদ, মা শিল্পি রহমান সবাই হামলার সাথে জরিত ।

লোকমান ইসলাম শাওন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। তাকে খানসামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

লোকমান হাকিম শাওনের সাথে যোগাযোগ করলে তিনি বলেন, বাড়িতে আমি, মা ও ছোট ভাই ছিলাম। বাবা বাহিরে ছিলেন। আনাস ও তার পরিবারের সদস্য পাঁচজন মিলে দা, লাঠি, শাবল দিয়ে হামলা করে। এতে আমার মাথায় বিশটা সেলাই দেওয়া হয়। আমার মা ও ছোট ভাইকেও প্রচুর মারধর করে তারা।

তিনি আরো বলেন, তারা একটা ডাকাতের পরিবার। গতবছর ডাকাতির কারণে ধরা পড়ে। আমরাই তাদের সেই ঝামেলা থেকে রক্ষা করি। অথচ আজ কোন রকমের কারণ ছাড়াই আচমকা হামলা চালায়। আমি এই পূর্বপরিকল্পিত হামলার যথাযথ বিচার চাই।

এ বিষয়ে লোকমানের বড় ভাই সাজেদুল ইসলাম সাজুর কাছে ঘটনার কারণ জানতে চাইলে তিনি বলেন, আজ কোন রকমের কারণ ছাড়াই আচমকা হামলা চালানো হয়। তিনি বলেন, ২০১৪ সালে আমি ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার পর থেকেই আনাসের পরিবার বিভিন্ন ভাবে হুমকি ধামকি দিয়ে আসছে। বিভিন্ন সময় অনেক মিমাংসা হলেও কোন ফল হয়নি। আমাদের বিভিন্ন সময় বিভিন্ন ভাবে নির্যাতন চলমান রাখে । তারা এটাও বলতো যে এক বনে দুই বাঘ থাকতে পারে না। আজ সকালে আমার ছোট ভাই ফোন দিয়ে কান্নাকাটি করে । পরে জানতে পারি কোন রকম কারণ ছাড়াই আচমকা হামলা চালায় আমার পরিবারের উপর।

এই বিষয়ে আনাস ও তার পরিবারের সাথে যোগাযোগ করার চেষ্টা করে মুঠোফোন বন্ধ পাওয়া যায়।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে