বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের জার্নালিজম বিভাগের নবীনবরণ

প্রকাশিত: জানুয়ারি ১৮, ২০২২; সময়: ৯:৪৫ pm |

নিজস্ব প্রতিবেদক : নতুন শিক্ষার্থীদের বরণ করে নিলো বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের জার্নালিজম, কমিউনিকেশন অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগ। মঙ্গলবার বিকেল ৪ টার দিকে বিশ্ববিদ্যালয়ের কাজলা ভবনে স্বাস্থ্যবিধি মেনে বিভাগের ২১ ও ২২ তম ব্যাচের শিক্ষার্থীদের বরণ করে নেয় শিক্ষক ও অন্যান্য শিক্ষার্থীরা।

এ সময় বিভাগের কো-অর্ডিনেটর শাতিল সিরাজ, প্রভাষক ছালমা জান্নাত, রমজান আলীসহ বিভাগের কর্মকর্তা-কর্মচারী এবং শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

দশম সেমিস্টারের শিক্ষার্থী জেসমিন আরা ফেরদৌস এবং হারুন অর রশিদ রিহানের সঞ্চালনায় নবীনবরণ অনুষ্ঠানে প্রথমেই কবিতা আবৃত্তি করেন ৭ম সেমিস্টারের শিক্ষার্থী সবনাজ মোস্তারী স্মৃতি। এরপর নবীনদের উদ্দেশ্যে শুভেচ্ছা বক্তব্য দেন বিভাগের ১১তম সেমিস্টারের শিক্ষার্থী সামাউন বশির শামস ও ৮ম সেমিস্টারের শিক্ষার্থী জারিফ রাফিদ।

এসময় বিভাগের প্রভাষক ছালমা জান্নাত ও রমজান আলী শিক্ষার্থীদের উদ্দেশ্যে দিকনির্দেশনামূলক বক্তব্য দেন।

অনুষ্ঠানে জার্নালিজম, কমিউনিকেশন অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের কো-অর্ডিনেটর শাতিল সিরাজ বলেন, “সাংবাদিকতা” একটি সৃজনশীল বিষয়। তোমরা যারা এখানে পড়তে এসেছো অবশ্যই তোমরা আলাদা বলেই গতানুগতিক বিষয়ের থেকে আলাদা একটি বিষয়কে বেছে নিয়েছো। এই বিভাগ থেকে তোমারা বিভিন্নভাবে তোমাদের ক্যারিয়ার গঠন করতে পারবে। এই বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা খুবই বন্ধুত্বভাবাপন্ন। তোমাদের সকল প্রয়োজনে সব সময় বিভাগ তোমাদের সাহায্য করবে। তোমাদের সকলেই প্রতিভাবান। সকলের প্রতিভা বিকশিত করতে সকল শিক্ষক তোমাদের সহায়তা করবেন।

বিভাগের নবীন শিক্ষার্থী ফারিয়া জামান সুহানা বলেন, আমার ছোট থেকেই সাংবাদিকতার প্রতি আগ্রহ ছিলো। তারা কিভাবে কাজ করে সেটা জানার প্রবল ইচ্ছা ছিলো।আর এই ইচ্ছা থেকেই আমি সাংবাদিক হওয়ার স্বপ্ন দেখি। আর সেই স্বপ্নকে বাস্তবায়নের জন্যই আমি সাংবাদিকতা বিভাগে ভর্তি হয়েছি।

পরে বিভাগের বিভিন্ন সেমিস্টারের শিক্ষার্থীরা নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে