রাবিতে পরিচ্ছন্ন ক্যাম্পাস‌ ও সুস্থ-সুন্দর জীবন কর্মসূচির উদ্বোধন

প্রকাশিত: জানুয়ারি ৯, ২০২২; সময়: ৭:০২ pm |

নিজস্ব প্রতিবেদক, রাবি : সুস্থ ও সুন্দর ক্যাম্পাস গড়ার লক্ষ্যে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) প্রশাসনের উদ্যোগে ক্যাম্পাস পরিচ্ছন্ন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। ধারাবাহিক এ কর্মসূচিতে শিক্ষক ও শিক্ষার্থী মিলে প্রায় ২০০ জন অংশগ্রহণ করেছেন।

বিশ্ববিদ্যালয় বুদ্ধিজীবী চত্বরে রোববার (৯ জানুয়ারি) বেলা ১১ টায় পরিচ্ছন্ন ক্যাম্পাস ও সুস্থ-সুন্দর জীবন কর্মসূচী ২০২২’ কর্মসূচীটির উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার।

উদ্বোধন অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার বলেন, সবার সচেতনতায় আমরা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস পরিস্কার-পরিচ্ছন্ন রাখতে পারব। একাজে সবার সহযোগিতা দরকার। সুস্থ ও সুন্দর ক্যাম্পাস গড়তে আমাদেরকে ময়লা-আবর্জনা যেখানে-সেখানে না ফেলে ডাস্টবিনে ফেলতে হবে। এর মাধ্যমে ক্যাম্পাসে সুন্দর ও সুস্থ জীবন ধারণ সম্ভব হবে। তিনি আরও বলেন, ক্যাম্পাস পরিচ্ছন্ন কর্মসূচি সারা বছরব্যাপী চলবে। ছাত্র-ছাত্রীরা সবাই উপযুক্ত জায়গায় ময়লা রাখবে। আজকে থেকেই সচেতন হতে হবে এং একাজ শুরু করতে হবে।

বিশ্ববিদ্যালয় প্রক্টর মো. লিয়াকত আলীর নেতৃত্বে মোট ৮ টি দলে ভাগ হয়ে এদিন ক্যাম্পাস পরিচ্ছন্ন কর্মসূচি শুরু হয়। প্রথমে বিশ্ববিদ্যালয় বুদ্ধিজীবী চত্বর থেকে একটি র্যারী নিয়ে টুকিটাকি চত্বর পরিচ্ছন্ন করা হয়। সেখান থেকে কর্মসূচির সদস্যরা ৮ টি দলে ভাগ হয়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্থানের ময়লা-আবর্জনা পরিস্কার করে ক্যাম্পাস পরিচ্ছন্ন করছে।

প্রথম দল ক্যাম্পাসের দুই প্রশাসন ভবন, সিনেট ভবন ও প্যারিস রোড পরিচ্ছন্ন করে, ২য় দল শহিদুল্লাহ কলা ভবন ও মমতাজউদ্দিন ভবনের পাশের জায়গাগুলো পরিস্কারের দায়িত্বে থাকে, তৃতীয় দল ইসমাইল হোসেন সিরাজী ভবন ও রবিন্দ্রনাথ একাডেমিক ভবনের চার পাশ পরিচ্ছন্নতার কাজ করছে। ৪র্থ দল শহীদ মিনার ও কেফেটেরিয়া পরিস্কারের দায়িত্ব পালন করছে। বাকি দলগুলো ছাত্রীদের হল ও বিজ্ঞানভবনগুলোসহ বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ স্থানসমূহ পরিস্কারের দায়িত্ব পালন করছে। ক্যাম্পাসে সারা বছর একাজ ধারাবাহিকভাবে চলবে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক ড. আজিজুর রহমান।

বিশ্ববিদ্যালয় উপ-উপাচার্য অধ্যাপক সুলতান-উল-ইসলাম টিপুর সঞ্চালনায় উদ্বোধন অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মোহম্মদ যাকারিয়া, প্রক্টর মো. লিয়াকত আলী, ছাত্র উপদেষ্টা অধ্যাপক তারেক নূর, বিভিন্ন হলের প্রাধ্যক্ষ ও বিশ্ববিদ্যালয় শিক্ষকসহ প্রায় ২০০ শিক্ষার্থী।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে