রাবিতে হাসান আজিজুল হকের স্মরণে চারদিন ব্যাপী আলোচনা ও চলচিত্র প্রদর্শনী

প্রকাশিত: ডিসেম্বর ২৪, ২০২১; সময়: ৪:০৫ pm |

নিজস্ব প্রতিবেদক, রাবি : কথাসাহিত্যিক হাসান আজিজুল হক স্মরণে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের টিএসসিসি মিলনায়তনে ২৭ থেকে ৩০ ডিসেম্বর ২০২১ শ্রদ্ধাজ্ঞাপন, আলোচনা ও চলচ্চিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। ২৪ ডিসেম্বর (শুক্রবার) এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয় ।

২৭ ডিসেম্বর বেলা ২.৩০ মিনিটে হাসান আজিজুল হকের সমাধিতে শ্রদ্ধাঞ্জলি শেষে টিএসসিসি মিলনায়তনে আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয় উপাচার্য প্রফেসর গোলাম সাব্বির সাত্তার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রখ্যাত প্রাবন্ধিক প্রফেসর সনৎ কুমার সাহা, নাট্যজন ও চলচ্চিত্র নির্মাতা নাসির উদ্দীন ইউসুফ, কবি ও শিক্ষাবিদ রুহুল আমিন প্রামাণিক, শিক্ষক ও চলচ্চিত্র নির্মাতা রাকিবুল হাসান। অনুষ্ঠাটির আয়োজক ঝত্বিক ঘটক ফিল্ম সোসাইটি ও রাজশাহী ফিল্ম সোসাইটি।

অনুষ্ঠানসূচীতে প্রথম দিন (২৭ ডিসেম্বর) বেলা ২.৩০ টায় হাসান আজিজুল হকের সমাধিতে শ্রদ্ধাঞ্জলির পর আহসান কবীর লিটন ও মাহমুদ হোসেন মাসুদের নির্মাণে ডকুমেন্টারি ” গল্পলোকের চিত্রকর” প্রদর্শিত হবে। এছাড়াও শাকিল হান্নানের নির্মিত ও হাসান আজিজুল হক অভিনিত ‘দি মিটিং’ চলচ্চিত্র প্রদর্শন করা হবে। ২৮ ডিসেম্বর আজিজুল হকের সাহিত্য দর্শন নিয়ে আলোচনা ও আকরাম খান নির্মিত চলচ্চিত্র ‘খাঁচা’ প্রদর্শিত হবে। ২৯ ডিসেম্বর হাসান আজিজুল হকের রাজনৈতিক দর্শন নিয়ে আলোচনা ও আহসান কবীর লিটনের নির্মিত চলচ্চিত্র প্রত্যাবর্তন প্রদর্শন করা হবে। এছাড়াও সন্ধ্যা ৬ টায় মাসুদুর রহমান রামিন নির্মিত ‘ঘরগেরস্থি’ ও পারভেজ আমিনের নির্মিত ‘উত্তর বসন্তে’ প্রদর্শিত হবে। ৩০ ডিসেম্বর বিকেল ৩ টায় ‘সাংস্কৃতিক অঙ্গনে হাসান আজিজুল হক’ নিয়ে আলোচনা করবেন নাট্যজন মলয় ভৌমিক এবং বিকেল ৪ টায় নাসির উদ্দিন ইউসুফ নির্মিত চলচ্চিত্র আলফা ও ৬.৩০ মিনিটে পারভেজ আমিন নির্মিত ( হাসান আজিজুল হকের উপন্যাস অবলম্বনে) আগুন পাখি প্রদর্শন করা হবে।

উল্লেখ্য, হাসান আজিজুল হক এবছরের ১৫ নভেম্বর পরলোকগমন করেন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে