বাঘা শাহদৌলা সরকারি কলেজে অনার্স শিক্ষার্থীদের বরন ও বিদায় অনুষ্ঠান

প্রকাশিত: নভেম্বর ২৯, ২০২১; সময়: ৭:২৩ অপরাহ্ণ |
বাঘা শাহদৌলা সরকারি কলেজে অনার্স শিক্ষার্থীদের বরন ও বিদায় অনুষ্ঠান

নিজস্ব প্রতিবেদক, বাঘা : স্নৃতির আঁচড়ে নবাদয় সমাপনী’ এই প্রতিপাদ্যকে ধারণ করে রাজশাহীর বাঘায় শাহদৌলা সরকারি কলেজের অনার্স শিক্ষর্থীদের বরণ- বিদায় সংবর্ধনার আয়োজন করা হয়। নবীনদের উচ্ছ্বাস আর বিদায়ীদের ছেড়ে যাবার কষ্ট।

দুই মিলে তৈরি হয় অন্যরকম আবহ। বর্ণাঢ্য আয়োজনে বরণ করে নেওয়া হয় রাষ্টবিজ্ঞান বিভাগ, প্রাণী বিজ্ঞান বিভাগ ও উদ্ভিদ বিজ্ঞান বিভাগের অনার্স ২০২০-২০২১ শিক্ষা বর্ষের শিক্ষার্থীদের। আর পাশাপাশি বিদায় দেওয়া হয় ২০১৬-২০১৭ শিক্ষা বর্ষের শিক্ষার্থীদের। সোমবার (২৯ নভেম্বর) কলেজটির রাষ্টবিজ্ঞান বিভাগ,প্রাণী বিজ্ঞান বিভাগ ও উদ্ভিদ বিজ্ঞান বিভাগ এর আয়োজন করে।

কলেজ প্রাঙ্গনে স্থাপিত, স্বাধীন বাংলাদেশের স্থপতি,জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মুর‌্যালে পুষ্পস্তবক অর্পন শেষে বর্ণাঢ্য শোভাযাত্রা উপজেলার প্রধান সড়ক প্রদক্ষিন করে আলোচনা সভায় মিলিত হয়। আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রাণী বিজ্ঞান বিভাগের প্রধান, সহকারি অধ্যাপক শাহাজান আলী। এতে প্রধান অতিথি ছিলেন অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) সহকারি অধ্যাপক আব্দুল মজিদ।

রাষ্ট্র বিজ্ঞান বিভাগের প্রভাষক আব্দুল হানিফের পরিচালনায় নবীন বরণ ও বিদায় অনুষ্ঠানের বক্তব্যকালে শিক্ষক-শিক্ষার্থীরা বলেছেন, বর্তমান সরকারের আমলে শিক্ষার উন্নয়ন সবচেয়ে বেশি গুরুত্ব পেয়েছে। উচ্চ শিক্ষা জনগণের দোরগোড়ায় পৌঁছাতে গ্রামেও অনার্স কোর্স চালু করা হয়েছে । প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্যই শিক্ষার্থীরা গ্রামে অনার্স কোর্সে পড়তে পারছে। এছাড়াও বর্তমান সরকারের স্বদিচ্ছায় ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ্ব শাহরিয়ার আলম এমপির প্রচেষ্টায় কলেজটি সরকারি করণ করা হয়েছে। এ জন্য প্রধানমন্ত্রী ,শিক্ষা মন্ত্রী ও চারঘাট-বাঘার সংসদ সদস্য পররাষ্ট্র প্রতিমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন কলেজটির শিক্ষক-শিক্ষার্থীরা।

রাষ্ট্র বিজ্ঞান বিভাগের প্রধান প্রভাষক আমিরুল ইসলামের স্বাগত বক্তব্যর পরে অন্যান্যর মধ্যে বক্তব্য দেন, পদার্থ বিজ্ঞান বিভাগের সহকারি অধ্যাপক শতদল কুমার পাল,উদ্ভিদ বিজ্ঞান বিভাগের প্রধান প্রভাষক শরীফা খাতুন, প্রভাষক সঞ্জীব কুৃমার,প্রাণী বিজ্ঞান বিভাগের প্রভাষক সোহেল রানা. প্রভাষক আহমেদ বেলাল,রাষ্ট্র বিজ্ঞান বিভাগের প্রভাষক রাসেল আহমেদ,প্রভাষক মোস্তাফিজুর রহমান,মাসুম মাহমুদ মুনজুরুল হক। স্নৃতি চারণ করে বক্তব্য দেন, কলেজের প্রাক্তন শিক্ষার্থী আখতার রহমান।

নবীনদের মধ্যে শুভেচ্ছা বক্তব্য রাষ্ট্র বিজ্ঞান বিভাগের লিজা খাতুন, প্রাণী বিজ্ঞান বিভাগের সোলাইমান হোসেন,উদ্ভিদ বিজ্ঞান বিভাগের শিমুল হোসেন। বিদায়ী শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য দেন, রাষ্ট্র বিজ্ঞান বিভাগের জনি ইসলাম,নিপা রানি,কনা খাতুন ও নাইস। প্রাণী বিজ্ঞান বিভাগের শামীম আরা মুন্নি, উদ্ভিদ বিজ্ঞান বিভাগের প্রভাষক আব্দুর বারিন।

আলোচনা শেষে দোয়া পরিচালনা করেন ইসলাম বিভাগের প্রভাষক হাবিবুর রহমান। মধ্যাহৃ ভোজের মধ্য দিয়ে অনুষ্ঠান শেষ করা হয়। উপস্থিত ছিলেন,শিক্ষক-শিক্ষার্থী ও কলেজটির কর্মচারিগন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে