বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে উদ্যোক্তা মেলা ও ট্যালেন্ট হান্ট প্রতিযোগিতার সমাপনী

প্রকাশিত: নভেম্বর ১৬, ২০২১; সময়: ৭:১৯ pm |

নিজস্ব প্রতিবেদক : ক্লোজিং সেরেমনি অব ইনোভেশন অ্যান্ড আর্টিস্টিক এক্সপ্লোরেশন” শিরোনামে অনলাইন প্লাটফর্ম জুমের মাধ্যমে আয়োজিত অনুষ্ঠানের সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান এবং ব্যবসায় ও আইন অনুষদের ডীন ড. কানিজ হাবিবা আফরিন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরেন্দ্র বিশ্ববিদ্যালয় ট্রাস্টের সম্মানিত চেয়ারম্যান জনাব হাফিজুর রহমান খান (চেয়ারম্যান, রানার গ্রুপ)। গেস্ট অফ অনার হিসেবে উপস্থিত ছিলেন বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের সম্মানিত উপ-উপাচার্র্য প্রফেসর ড. আশিক মোসাদ্দিক। উপস্থিত ছিলেন বিভিন্ন বিভাগের প্রধান ও কো-অর্ডিনেটরসহ বিভাগের শিক্ষক-শিক্ষিকা ও ছাত্রছাত্রীবৃন্দ। সঞ্চালনায় ছিলেন ব্যবসায় প্রশাসন বিভাগের প্রভাষক মৌসুমী সুলতানা এবং মোসা: লায়লা আরজুমান বানু।

অনুষ্ঠানটি দুটি পর্বে বিভক্ত ছিল যার প্রথম অংশে রাজশাহী বিভাগের উদ্যোক্তাদের সাফল্য, ব্যর্থতা ও চ্যালেঞ্জের গল্পকথা নিয়ে সাজানো এবং শেষাংশে ছিল আন্তঃবিভাগীয় ট্যালেন্ট হান্ট প্রতিযোগিতার পুরস্কার বিতরণী।

অনুষ্ঠানে উদ্যোক্তারা তাদের এগিয়ে চলার গল্পগুলো তুলে ধরেন। ঋড়ড়ফধযড়ষরপ এর কর্ণধার জনাব মুর্শেদ জামান বলেন, “স্বাধীন জীবন যাপনের ইচ্ছা থেকে এবং সমাজের জন্য কিছু করার ইচ্ছা থেকেই ব্যবসায় যুক্ত হয়েছি।”

উদ্যোক্তারা বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন বিভাগকে এমন আয়োজনে উচ্ছ্বাস প্রকাশ করেন এবং রানার গ্রুপের সম্মানিত চেয়ারম্যানের কাছ থেকে ব্যবসা সংক্রান্ত বিভিন্ন পরামর্শ পেয়ে কৃতজ্ঞতা প্রকাশ করেন। ব্যবসায় প্রশাসন বিভাগের শিক্ষার্থী এবং উদ্যোক্তা সানজিদা ইসলাম নিধি বলেন, “ব্যবসায় প্রশাসন বিভাগ থেকে অর্জিত কমিউনিকেশন এবং ম্যানেজমেন্ট স্কিল আমার উদ্যোক্তা হবার পথটা সহজ করে দিয়েছে।

উপ-উপাচার্য প্রফেসর ড. আশিক মোসাদ্দিক তাঁর বক্তব্যে শিক্ষার্থীদেরকে শুধুমাত্র চাকুরিমুখী না হয়ে উদ্যোক্তা হবার পরামর্শ দেন। আন্তঃ বিভাগীয় ট্যালেন্ট হান্ট প্রতিযোগিতার বিজয়ীদের পুরস্কার প্রদান করেন বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ যাঁরা প্রতিযোগিতার বিচারক হিসেবে দায়িত্ব পালন করেছিলেন।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে করোনাকালীন স্থবির পৃথিবীতে এমন সময়োপযোগী অনুষ্ঠান আয়োজনের জন্য ব্যবসায় প্রশাসন বিভাগের ভূয়সী প্রশংসা করেন। এছাড়াও তিনি উদ্যোক্তাদের বলেন, ডোন্ট টার্গেট মানি। ক্রেতা, সমাজ এবং দেশের কল্যাণে কাজ করলে টাকা আপনা আপনি আসবে। স্বপ্ন দেখতে হবে নতুন কিছু করার।

সভাপতি ড. কানিজ হাবিবা আফরিন তাঁর বক্তব্যে বলেন, আত্মবিশ্বাস, সততা, ধৈর্য এবং সোশ্যাল মিডিয়ায় কার্যকর যোগাযোগের মাধ্যমে ব্যবসায় সফলতা আসবে।” তিনি উদ্যোক্তাদের সঠিক সিদ্ধান্ত গ্রহণ এবং দূরদর্শী হবার পরামর্শ প্রদান করেন। সবাইকে ধন্যবাদ জ্ঞাপন এবং সকলের সুস্বাস্থ্য কামনা করে তিনি অনুষ্ঠানের সমাপনী ঘোষণা করেন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে