বরেন্দ্র বিশ্ববিদ্যালয় ও বরেন্দ্র উন্নয়ন প্রচেষ্টার মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর

প্রকাশিত: আগস্ট ২৩, ২০২১; সময়: ৭:৪৫ pm |

নিজস্ব প্রতিবেদক : বরেন্দ্র বিশ্ববিদ্যালয় ও বেসরকারি উন্নয়ন সংস্থা বরেন্দ্র উন্নয়ন প্রচেষ্টা-এর মধ্যে পিস কনসোর্টিয়াম প্রকল্পের অধীনে ‘ইয়্যুথ লিডারশিপ ট্রেনিং প্রোগ্রাম’ শীর্ষক সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। কোভিড-১৯ স্বাস্থ্যবিধি অনুসরণ করে সোমবার বিকালে বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের কাজলা ভবনের বোর্ড রুমে সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানের অয়োজন করা হয়।

এ সমঝোতা স্মারকের আলোকে বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের ক্যারিয়ার সেন্টার ও বরেন্দ্র উন্নয়ন প্রচেষ্টা যৌথভাবে বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের ৯০ জন শিক্ষার্থীকে সুইডিশ অর্থায়নে “যুব নেতৃত্বের বিকাশ” বিষয়ে প্রশিক্ষণ প্রদান করবে। ইতোপূর্বে ২০১৯-২০ এ স্বেচ্ছাসেবী উন্নয়ন প্রতিষ্ঠান ‘রূপান্তর’-এর সাথে সমঝোতা স্মারকের আলোকে বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের ক্যারিয়ার সেন্টার ইউএসএইড-এর অর্থায়নে ২২৫ জন শিক্ষার্থীকে প্রশিক্ষণ প্রদান করে।

এ সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের পক্ষে চুক্তি স্বাক্ষর করেন বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. আশিক মোসাদ্দিক ও ক্যারিয়ার সেন্টারের কো-অর্ডিনেটর প্রফেসর ড. মো. কামরুজ্জামান এবং বরেন্দ্র উন্নয়ন প্রচেষ্টা-এর পক্ষে চুক্তি স্বাক্ষর করেন বরেন্দ্র উন্নয়ন প্রচেষ্টার নির্বাহী পরিচালক জনাব ফয়েজুল্লাহ চৌধুরী ও প্রকল্প পরিচালক মো. সাইফুল ইসলাম।

বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের আইন ও মানবাধিকার বিভাগের কো-অর্ডিনেটর প্রফেসর আবু নাসের মো. ওয়াহিদ, অর্থনীতি বিভাগের কো-অর্ডিনেটর প্রফেসর ড. মো. ইলিয়াস হোসেন, ইইই বিভাগের কো-অর্ডিনেটর ড. মুহাম্মদ আব্দুল গফ্ফার খান, ফার্মেসি বিভাগের কো-অর্ডিনেটর প্রফেসর ড. তারান্নুম নাজ, সাংবাদিকতা, যোগাযোগ ও মিডিয়া স্টাডিজ বিভাগের কো-অর্ডিনেটর শাতিল সিরাজ, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রধান ড. হাবিবুল্লাহ, পাবলিক হেলথ বিভাগের সহকারী অধ্যাপক ডা. আউয়াল প্রমুখ এসময় সময় উপস্থিত ছিলেন ।

সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে প্রফেসর ড. মো. কামরুজ্জামান বলেন, যোগ্য ও দক্ষ নেতৃত্ব বিকাশের লক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের এ ধরনের ট্রেনিং সময়োপযোগী এবং খুবই কার্যকরী। উপ-উপাচার্য প্রফেসর ড. আশিক মোসাদ্দিক সময়োপযোগী এ ট্রেনিং প্রোগ্রামে বরেন্দ্র বিশ্ববিদ্যালয়কে অন্তর্ভুক্ত করায় বরেন্দ্র উন্নয়ন প্রচেষ্টা-এর কর্তৃপক্ষ ও ক্যারিয়ার সেন্টারের কো-অর্ডিনেটর প্রফেসর ড. মো. কামরুজ্জামান এর প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন।

 

  • 10
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে