প্রিন্সেস ডায়ানা অ্যাওয়ার্ড অর্জন, প্রাক্তন ছাত্র তানভীরকে বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের অভিনন্দন

প্রকাশিত: জুলাই ১২, ২০২১; সময়: ৭:২০ pm |

নিজস্ব প্রতিবেদক : বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের একটি অনলাইন অনুষ্ঠানে প্রিন্সেস ডায়ানা অ্যাওয়ার্ড অর্জনের জন্য বিভাগের প্রাক্তন ছাত্র সরকার তানভীর আহমেদকে অভিনন্দন জানানো হয়েছে।

রবিবার (১১ জুলাই) ওই অনলাইন অনুষ্ঠানে অংশগ্রহণ করেন অর্থনীতি বিভাগের শিক্ষকমন্ডলী এবং সকল সেমিস্টারের শিক্ষার্থীরা। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অর্থনীতি বিভাগের কো-অর্ডিনেটর প্রফেসর ড. মোঃ ইলিয়াছ হোসেন।

সরকার তানভীর আহমেদ ২০১৬ সালের স্প্রিং সেমিস্টারে বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগে বিএসএস (স্নাতক) কোর্সে ভর্তি হন। ২০২০ সালে বিএসএস ডিগ্রী শেষ করেন। একই বিভাগ থেকে ২০২১ সালে এমএসএস (মাস্টার্স) সম্পন্ন করেন।

সামাজিক পরিবর্তনের দৃষ্টিভঙ্গিতে প্রতিষ্ঠিত সরকার তানভীর আহমেদের সমাজসেবী প্রতিষ্ঠান ইয়ুথ পার্লামেন্টের মাধ্যমে বিভিন্ন সামাজিক কর্মকান্ড ও সংসদীয় পদ্ধতি (প্রতীকী) চর্চার মাধ্যমে তরুণ নেতৃত্ব উন্নয়নে কাজ করার জন্য ২০২১ সালের ২৮ জুন “দি ডায়ানা অ্যাওয়ার্ড” অর্জন করেছেন। গত ২০ বছর ধরে ব্রিটিশ যুবরাজ চার্লসের প্রথম স্ত্রী প্রিন্সেস ডায়ানা স্মরণে সমাজসেবায় যুক্ত তরুণদের এই অ্যাওয়ার্ড দেওয়া হয়। এ বছর বাংলাদেশের ১৯ জন তরুণ তাঁদের নিজ নিজ কাজের স্বীকৃতিস্বরুপ এই অ্যাওয়ার্ডটি পেয়েছেন।

বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের ওই অনুষ্ঠানটির শুরুতে উপস্থাপক মোঃ সাফায়েত হোসেন বিভাগের পক্ষ থেকে সরকার তানভীর আহমেদকে অভিনন্দন জ্ঞাপন করেন। সরকার তানভির আহমেদকে প্রিন্সেস ডায়না অ্যাওয়ার্ড অর্জনের অভিজ্ঞতা শেয়ার করার অনুরোধ করেন।

সরকার তানভির আহমেদ তাঁর বক্তব্যে বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের শিক্ষার্থী হিসেবে এ বিভাগের সাথে তাঁর বহুমুখী সম্পর্ক, ইয়ুথ লিডারশিপ তৈরি এবং প্রিন্সেস ডায়ানা অ্যাওয়ার্ড প্রাপ্তির অভিজ্ঞতা ও তাঁর সংগঠন ইয়ুথ পার্লামেন্টের বিভিন্ন গঠনমূলক কাজ সবার সামনে তুলে ধরেন।

সরকার তানভীর আহমেদকে তাঁর এই অর্জনের জন্য অভিনন্দন জ্ঞাপনমূলক বক্তব্য প্রদান করেন বিভাগের সহকারি অধ্যাপক নাসরিন ইসলাম, সহকারি অধ্যাপক মোঃ আতাউল গনি ওসমানী, সহকারি অধ্যাপক মোঃ রাকিবুল ইসলাম এবং প্রভাষক নাজনীন সুলতানা।

সরকার তানভীর আহমেদ উপস্থিত বর্তমান শিক্ষার্থীদের সাথে প্রিন্সেস ডায়ানা অ্যাওয়ার্ডসহ বিভিন্ন সহ-শিক্ষা কার্যক্রম বিষয়ে কথা বলেন। সমাজসেবামূলক কাজে যুক্ত হয়ে কিভাবে দেশ ও জাতির উন্নয়নে কাজ করা যায় সে বিষয়ে পরামর্শ প্রদান করেন।

অনুষ্ঠানের সভাপতি ও অর্থনীতি বিভাগের কো-অর্ডিনেটর প্রফেসর ড. মোঃ ইলিয়াছ হোসেন তাঁর সমাপনী বক্তব্যে সরকার তানভীর আহমেদকে অভিনন্দন জানান। এ সময় তিনি বলেন, সরকার তানভীর আহমেদ বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের মান বৃদ্ধি করেছে। এছাড়াও তিনি বর্তমান শিক্ষার্থীদের পাঠ্যচর্চার পাশাপাশি নানা ধরনের সহ-শিক্ষা কার্যক্রমে যুক্ত হবার পরামর্শ ও দিকনির্দেশনা প্রদান করেন। তিনি সরকার তানভীর আহমেদসহ বিভাগের সকল শিক্ষার্থীদের সাফল্য কামনা করেন।

  • 2
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে