রাবির নতুন ছাত্র উপদেষ্টা অধ্যাপক তারেক নূর

প্রকাশিত: এপ্রিল ২৯, ২০২১; সময়: ৪:১৩ pm |

নিজস্ব প্রতিবেদক, রাবি : রাজশাহী বিশ^বিদ্যালয়ের (রাবি) ছাত্র উপদেষ্টা হিসেবে নিয়োগ পেয়েছেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক তারেক নূর। অন্যদিকে, প্রক্টর অধ্যাপক লুৎফর রহমানের ছাত্র উপদেষ্টার অতিরিক্ত দায়িত্ব পালন বাতিল করা হয়েছে। বৃহস্পতিবার রেজিস্ট্রার অধ্যাপক আবদুস সালাম স্বাক্ষরিত এক আদেশে এসব তথ্য জানা যায়।

জানতে চাইলে অধ্যাপক তারেক নূর বলেন, ‘বেলা বারোটার দিকে আমি দায়িত্ব গ্রহণ করি। নতুন দায়িত্ব পেয়ে ভয়মিশ্রিত এক আনন্দ অনুভূত হচ্ছে। ছাত্র উপদেষ্টা হিসেবে প্রত্যাশা থাকবে প্রত্যেক শিক্ষার্থী যেন শিক্ষার সুষ্ঠু পরিবেশ পায়। তাদের শিক্ষাজীবনের সকল বাধা ও সংকট কাটিয়ে উঠার জন্য আমি সর্বাত্মক চেষ্টা করবো। যেন তারা নির্বিঘ্নে শিক্ষাজীবন অতিবাহিত করতে পারে।’

অধ্যাপক মো. তারেক নূর ১৯৯৯ সালে রাবির রাষ্ট্রবিজ্ঞান বিভাগে প্রভাষক হিসেবে যোগদান করেন এবং ২০১৩ সালে সহযোগী অধ্যাপক হিসেবে পদোন্নতি পান। তিনি ভারতের আলীগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। স্নাতক পরীক্ষায় তিনি প্রথম শ্রেণিতে ৩য় ও স্নাতকোত্তর পরীক্ষায় প্রথম শ্রেণিতে ২য় স্থান অধিকার করেন। এর আগে তিনি ২০০৯ থেকে ২০১২ সাল পর্যন্ত সহকারি প্রক্টর হিসেবে দায়িত্ব পালন করেন। তাছাড়া তিনি ২০০৬ সালে রাবি শিক্ষক সমিতির যুগ্ম সম্পাদক ছিলেন। অধ্যাপক তারেক নূর স্নাতকোত্তরে কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্য ভারতের রাষ্ট্রপতি পদক লাভ করেন। তিনি বাংলাদেশ রাষ্ট্রবিজ্ঞান সমিতির একজন সদস্য।

প্রসঙ্গত, গত বছরের ৮ মার্চ বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এমএ বারী স্বাক্ষরিত এক আদেশে ছাত্র উপদেষ্টার পদ থেকে অধ্যাপক লায়লা আরজুমান বানুকে অব্যহতি দেওয়া হয়। আদেশে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের স্বার্থে তাকে অব্যহতি দেওয়া হয়েছে। একই সঙ্গে প্রক্টর অধ্যাপক লুৎফর রহমানকে অতিরিক্ত দায়িত্ব হিসেবে ছাত্র উপদেষ্টা পদে নিয়োগ দেওয়া হয়।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে