দুস্থদের মাঝে রাবি ছাত্রলীগের ইফতার বিতরণ

প্রকাশিত: এপ্রিল ২৬, ২০২১; সময়: ৮:০১ pm |

জ্যেষ্ঠ প্রতিবেদক, রাবি : করোনা লকডাউনে কাজ হারিয়েছেন অনেকে। অনেকের আবার কাজের আশায় বসে থাকলেও কাজ পাচ্ছে না। কী খাবেন, কীভাবে চলবেন- তা নিয়ে মাথার ওপর দুশ্চিন্তার ছাপ। এমন বেহাল দশায় পার করছেন গোটা দেশের নিম্ন আয়ের মানুষরা। আবার এই করোনার সময়ে স্বচ্ছল ও স্বেচ্ছাসেবীরা এই নিম্নআয়ের মানুষের পাশেও দাঁড়িয়ে নজির সৃষ্টি করছেন। আর এই কাতারে এগিয়ে আছে তরুণ ও শিক্ষার্থীরা। নিম্নআয়ের মানুষদের মুখে হাসি ফোঁটাতে তাদের যেন চেষ্টার অন্ত নেই।

তেমনই একদল শিক্ষার্থী রাজশাহী নগরীর বিভিন্ন এলাকায় নিম্নআয়ের রোজাদারদের হাতে ইফতার তুলে দিয়ে তাদের মুখে হাসি ফোঁটালেন। গত রবিবার রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ছাত্রলীগের কিছু কর্মী বিশ^বিদ্যালয় পার্শ্ববর্তী কাজলা, স্টেশন বাজার ও বিনোদপুর এলাকায় ইফতার বিতরণ করেছেন। এই সময় তারা নিম্নআয়ের দেড় শ’ রিকশা চালক ও দিনমজুর অসহায় মানুষকে ইফতার পৌঁছে দিয়েছেন। এই ইফতার বিতরণের উদ্যোগতা রাবি স্কুল এন্ড কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি ও বিশ^বিদ্যালয় ছাত্রলীগ কর্মী আল-আমিন আকাশ।

এসময় আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ কর্মী আবরার গালিব বাধন, শ্যামল দেবনাথ, সাজিদুল ইসলাম, হাসান আল বান্না, রাবি কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি আহসান জয়, আশরাফুল সোহাগ, যুগ্ম-সাধারণ সম্পাদক হাসান শুভ, সহ-সম্পাদক মাহাফুজুর রহমান শাওন প্রমুখ।

এই বিষয়ে জানতে চাইলে রাবি ছাত্রলীগ কর্মী আল-আমিন আকাশ বলেন, বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কর্মসূচি হিসেবে এবং বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ও রাজশাহী জেলা আওয়ামী লীগের সদস্য ডা. আনিকা ফারিহা জামান অর্ণা আপার সার্বিক দিক নির্দেশনায় আমার উদ্যোগে বিশ্ববিদ্যালয় পার্শ্ববর্তী এলাকায় রিক্সা চালক, দিনমজুর ও অসহায় মানুষের মাঝে ইফতার বিতরণ করি। করোনা মহামারী ও পবিত্র মাহে রমজানে সারাদেশে ছাত্রলীগের নেতাকর্মীদের ন্যায় আমরা রাবি ছাত্রলীগের নেতাকর্মীরাও অসহায়দের পাশে আছি।

ছাত্রলীগ কর্মী আল-আমিন আকাশের এমন উদ্যোগ বিশ^বিদ্যালয় ও রাজশাহী মহানগরীতে প্রশংসা কুড়োচ্ছে বেশ। এই বিষয়ে উচ্ছ্বাস প্রকাশ করে রাবির শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের শিক্ষার্থী তানভীর আহমেদ রিয়াদ বলেন, করোনায় সবারই আর্থিক ও মানসিক ভাবে অবস্থা খারাপ। শিক্ষার্থীরাও ভালো নেই। কিন্তু এই দুঃসময়েও শিক্ষার্থীরা যে দেশ ও দেশের মানুষকে ভুলে যায় নি তার প্রমাণ দিলেন আকাশের মত ছাত্রলীগ কর্মীরা। তাদের এই উদ্যোগকে সাধুবাদ জানাই।

  • 943
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে