ইবির সাবেক প্রক্টরের মামলায় ছাত্রলীগ নেতার বিরুদ্ধে চার্জ গঠন

প্রকাশিত: মার্চ ১৬, ২০২১; সময়: ১২:১৪ am |
নিজস্ব প্রতিবেদক : ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সাবেক প্রক্টর ও ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইন্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মোঃ মাহবুবর রহমানের দায়ের করা মানহানি মামলায় প্রধান আসামী মিজানুর রহমান লালনের বিরুদ্ধে আজ সোমবার কুষ্টিয়া সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট জনাব মোঃ দেলোয়ার হোসেন চার্জ গঠন করেছেন। যার ধারা ৫০০।
একই মামলায় অপর আসামী ডিবিসি নিউজের প্রধান সম্পাদক জনাব মোঃ মনজুরুল ইসলাম কে অব্যহতি দেয়া হয়। বিষয়টি মামলার এ্যাডভোকেট মোঃ আব্দুর রউফ নিশ্চিত করেছেন।
জানা যায় ২০১৯ সালের ২৩ সেপ্টেম্বর ডিবিসি নিউজে ” মানচিত্র: বিশ্ববিদ্যালয়গুলোতে অস্থিরতা”  বিষয়ক সরাসরী অনুষ্টানে নিজেকে ছাত্রলীগ নেতা পরিচয় দিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রক্টর ও সদ্য বিদায়ী প্রশাসন সম্পর্কে নানা ধরনের  আপত্তিকর বক্তব্য দেন। পরবর্তীতে সাবেক প্রক্টর ইবির বিভিন্ন দলীয় শিক্ষক সংগঠন,  শিক্ষক সমিতি ও প্রশাসনের কাছে লিখিত অভিযোগ করেন।
সুষ্টু প্রতিকার না পাওয়ায় তিনি গত ১৭ অক্টোবর ২০১৯ সালে কুষ্টিয়া সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট বিচারিক আদালতে মানহানির মামলা দায়ের করেন। মামলা নং ইবিসিআর ১৫৪/১৯। আজ সোমবার সকাল সাড়ে ১২ টায় বাদী বিবাদী উভয় পক্ষের বক্তব্য শুনে এই চার্জ গঠন করেন বিজ্ঞ ম্যাজিস্ট্রট।
খোঁজ নিয়ে জানা যায় সাবেক প্রক্টর অধ্যাপক মাহবুবর রহমান জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট, ছাত্র উপদেষ্টা, তিন মেয়াদে প্রক্টর এবং বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ বডি সিন্ডিকেটের সদস্য থেকে ক্যাম্পাসে হলগুলো শিবিরমুক্ত, মাদক, সন্ত্রাস, জঙ্গীবাদ বিরোধী এবং বহিরাগত নিয়ন্ত্রণে ভূমিকা রেখে প্রশংসিত হয়েছেন।
এ প্রসঙ্গে সাবেক প্রক্টর বলেন, ডিবিসি নিউজের প্রধান সম্পাদক অত্যন্ত সম্মানিত ব্যক্তি। আমি নিজেই মাননীয় আদালতে তাঁর বিরুদ্ধে আনিত অভিযোগ প্রত্যাহার করে নিয়েছি। ন্যায় বিচারে আমি আশাবাদী এবং এই মামলার রায়ে সকল সংশয় কেটে সত্য প্রতিষ্ঠা হবে বলে আমি বিশ্বাস করি।
  • 15
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে