রাবি ভিসির বিরুদ্ধে অভিযোগের প্রতিবাদে সাবেক শিক্ষার্থীদের গণস্বাক্ষর

প্রকাশিত: অক্টোবর ২০, ২০২০; সময়: ৩:১৫ অপরাহ্ণ |
রাবি ভিসির বিরুদ্ধে অভিযোগের প্রতিবাদে সাবেক শিক্ষার্থীদের গণস্বাক্ষর

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর এম আব্দুস সোবহানের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করা হয়েছে দাবি করে গণস্বাক্ষর কর্মসূচী পালন করেছে প্রতিষ্ঠানের সাবেক শিক্ষার্থীরা। মঙ্গলবার গণস্বাক্ষর কর্মসূচির সমন্বয়ক মাহফুজ আল-আমিন স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানান, এই গণস্বাক্ষর কর্মসূচিতে ১৫৭৬ জন স্বাক্ষর করেছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি উল্লেখ করেছেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক ও বর্তমান শিক্ষার্থীবৃন্দ গভীর উদ্বেগের সাথে লক্ষ্য করছে যে, বিভিন্ন স্থানীয় এবং জাতীয় দৈনিকে প্রচারিত ও বহুল আলোচিত সাবেক উপাচার্য প্রফেসর মুহম্মদ মিজান উদ্দীনের সময় ঢাকাস্থ রাবির অতিথি ভবন ক্রয়ে ১৩ কোটি টাকা, রাবি কেন্দ্রীয় গ্রন্থাগারের হেকেপ প্রকল্পের সাড়ে ৩ কোটি টাকা এবং রাবি শহীদ বুদ্ধিজীবী স্মৃতিফলক নির্মানে ৮০ লক্ষ টাকার আর্থিক অনিয়ম-দূর্নীতির সাথে প্রত্যক্ষভাবে জড়িত।

কিন্তু কিছু স্বার্থান্বেষী শিক্ষক নিজেদের অপকর্ম আড়াল করার নিমিত্তে ১/১১ তে প্রধানমন্ত্রী শেখ হাসিনার মুক্তির আন্দোলনে নেতৃত্ব দেয়ার কারণে রিমান্ডসহ ১০৪ দিন কারাবন্দী বর্তমান উপাচার্য প্রফেসর এম আব্দুস সোবহানকে সামাজিকভাবে হেয় প্রতিপন্ন, মর্যাদাহানি ও বিব্রত করার উদ্দেশ্যে তাঁর বিরুদ্ধে মিথ্যা, বানোয়াট, মনগড়া ও ভিত্তিহীন অভিযোগ উত্থাপন করে চলছে।

তবে অভিযোগকারীদের বিরুদ্ধে উত্থাপিত কোটি কোটি টাকার আর্থিক অনিয়ম ও দূর্নীতির অভিযোগ বিষয়ে কোন পদক্ষেপ না নিলেও রহস্যজনক কারণে অতি উৎসাহের সাথে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) বর্তমান উপাচার্যের বিরুদ্ধে পক্ষপাতিত্বমূলক তদন্ত কমিটি গঠন করে ঢাকায় গণশুনানির আয়োজন করে। দেশের দ্বিতীয় বৃহত্তম ও উত্তরবঙ্গের সর্বোচ্চ বিদ্যাপীঠ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের জন্য এই গণশুনানী অত্যন্ত অবমাননাকর, মানহানিকর ও অসম্মানজনক বলে এই শিক্ষা প্রতিষ্ঠানের সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা বিশ্বাস করে।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বর্তমান উপাচার্য প্রফেসর এম আব্দুস সোবহানের বিরুদ্ধে যদি কোন অভিযোগ থাকে তাহলে তা খতিয়ে দেখার জন্য যথাযথভাবে পক্ষপাতহীন তদন্ত কমিটি গঠন করে ঘটনাস্থল রাজশাহী বিশ্ববিদ্যালয়ে এসে তদন্ত কার্যক্রম পরিচালনা করতে হবে। একই সাথে আমরা সাবেক উপাচার্য প্রফেসর মুহম্মদ মিজান উদ্দীনের সময় সংঘটিত কোটি কোটি টাকার আর্থিক অনিয়ম-দূর্নীতির তদন্ত করার জন্য দাবি জানানো হয় সংবাদ বিজ্ঞপ্তিতে।

  • 51
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে