খাজা ইউনুস আলী বিশ্ববিদ্যালয়ে অনলাইন প্রোগ্রামিং প্রতিযোগীতা

প্রকাশিত: জুলাই ২৬, ২০২০; সময়: ১২:০৬ অপরাহ্ণ |
খাজা ইউনুস আলী বিশ্ববিদ্যালয়ে অনলাইন প্রোগ্রামিং প্রতিযোগীতা

নিজস্ব প্রতিবেদক, সিরাজগঞ্জ : সরকারের তথ্য প্রযুক্তির কার্যক্রমকে আরো এগিয়ে নিতে মানব হিতৈষী কর্মবীর ডাঃ এম এম আমজাদ হোসেনের প্রতিষ্ঠিত অলাভজনক উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান সিরাজগঞ্জের এনায়েতপুরে অবস্থিত খাজা ইউনুস আলী বিশ্ববিদ্যালয়ে প্রথম বারের মতো ‘ইন্ট্রা ইউনিভার্সিটি অনলাইন প্রোগ্রামিং কনটেস্ট-২০২০’ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার রাতে কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের উদ্যোগে অনুষ্ঠিত প্রোগ্রামিং প্রতিযোগীতার উদ্বোধন ঘোষণা করেন, অত্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ডঃ হোসেন রেজা। বিশেষ অতিথি ছিলেন, ট্রাস্টি বোর্ডের মাননীয় সদস্য মোহাম্মদ ইউনুস খান।

এসময় উপস্থিত ছিলেন, কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের প্রধান প্রফেসর ডঃ মীর মোহাম্মদ আজাদ, ইংরেজি বিভাগের বিভাগ প্রধান প্রফেসর আবুয়াল ইসলাম, ইসলামিক স্টাডিজ বিভাগের বিভাগ প্রধান প্রফেসর ডঃ নুরুল হক, লাইব্রেরী এন্ড ইনফরমেশন সাইন্স বিভাগের বিভাগ প্রধান রোজীফা আক্তার, প্রফেসর ডঃ মেজবাউল হক, ফার্মেসি বিভাগের বিভাগ প্রধান ফজলে রাব্বী, বিসিবিটি বিভাগের বিভাগ প্রধান ডঃ রেজাউল করিম, অত্র অনুষ্ঠানের আহ্বায়ক কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের সিনিয়র লেকচারার মোঃ তারেকুল ইসলাম সহ বিভিন্ন বিভাগের শিক্ষক মন্ডলী ও শিক্ষার্থী।

উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. হোসেন রেজা বলেন, দক্ষ ও সৃজনশীল জনশক্তি তৈরিতে শিক্ষার্থীদের প্রোগ্রামিং এ উৎসাহিত করণের লক্ষ্যে এ ধরনের আয়োজন। শনিবার রাত ৯টা থেকে শুরু হওয়া পাঁচ ঘন্টাব্যাপী এই প্রোগ্রামিং প্রতিযোগিতায় অংশ নেয় বিশ্ববিদ্যালয়ের অর্ধশতাধিক শিক্ষার্থী। তখন প্রতিযোগীতায় দশটি প্রোগ্রামিং সমস্যার মধ্যে সাতটি সমস্যা সমাধান করে প্রথম স্থান অর্জন করেন কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী মাহবুবুল আলম। ৬টি সমস্যার সমাধান করে দ্বিতীয় স্থানে থাকেন দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী সোহাগ আহমেদ ও তৃতীয় স্থান অর্জন করেন ৪টি সমস্যা সমাধান করে চতুর্থ বর্ষের রাহাত খান।

এদিকে, প্রতিযোগীতায় বিজয়ীদের খাজা ইউনুস আলী বিশ্ববিদ্যালয়ের ট্রাষ্টি বোর্ডের চেয়ারম্যান মোহাম্মদ ইউসুফ শুভেচ্ছা জানিয়েছেন।

  • 29
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে