লাগাতার অবস্থান ধর্মঘটে যাচ্ছেন প্রাথমিক শিক্ষকরা

প্রকাশিত: সেপ্টেম্বর ১৩, ২০১৯; সময়: ১০:৪০ অপরাহ্ণ |
Share This

পদ্মাটাইমস ডেস্ক : সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের গ্রেড-১০ ও সহকারী শিক্ষকদের গ্রেড-১১ করার দাবিতে চূড়ান্ত আন্দোলনে যাচ্ছেন শিক্ষকরা। দাবি না মানলে আগামী ১ অক্টোবর থেকে জাতীয় শহীদ মিনারের পাদদেশে লাগাতার অবস্থান ধর্মঘটের ঘোষণা দিয়েছেন তারা।

শুক্রবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে সংবাদ সম্মেলন করে এ ঘোষণা দেন বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির নেতারা। জানা যায়, প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বেতন গ্রেড বাড়ানোর জন্য অর্থমন্ত্রণালয়ে চিঠি দেয় শিক্ষা মন্ত্রণালয়। এ প্রেক্ষিতে বেতন বাড়ানো সম্ভব নয় বলে গত ৮ সেপ্টেম্বর অর্থমন্ত্রণালয় থেকে জানানো হয়, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকদের বেতন গ্রেড যথাযথ ও সঠিক থাকায় প্রধান শিক্ষক পদের বেতন গ্রেড-১০ এবং সহকারী শিক্ষক পদের বেতন গ্রেড-১১ তে উন্নীতকরণের সুযোগ নেই।

সংবাদ সম্মেলনে শিক্ষক সমিতির সভাপতি মো. আতিকুর রহমান বলেন, ‘দাবি আদায়ে আগামী ২৬ সেপ্টেম্বর দুপুর ৩টায় দেশের সব উপজেলায় মানববন্ধনসহ প্রধানমন্ত্রী বরাবর উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে স্মারকলিপি দেওয়া হবে। দাবি মানা না হলে ২৮ সেপ্টেম্বর জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন এবং প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি প্রদানে পদযাত্রা করা হবে। এরপরও দাবি মানা না হলে ১ অক্টোবর থেকে কেন্দ্রীয় শহীদ মিনারে অবস্থান ধর্মঘট শুরু হবে।’

উপরে