যানবাহন চলাচলে ঝুঁকিপুর্ণ হয়ে উঠছে পোরশা-মহাদেবপুর রাস্তা

প্রকাশিত: মে ১৫, ২০২২; সময়: ১২:১৪ pm |

নিজস্ব প্রতিবেদক, পোরশা : যানবাহন চলাচলের জন্য ঝুঁকিপুর্ণ হয়ে উঠছে পোরশা-মহাদেবপুর রাস্তা। ফলে যে কোন সময় বড় ধরনের দুর্ঘ্যটনা ঘটতে পারে বলে অনেকে মনে করছেন। পোরশা উপজেলা সদর নিতপুর থেকে মহাদেবপুর পর্যন্ত ৩০ কিলোমিটারের এই রাস্তাটি নওগাঁ জেলা সদরের সাথে এ উপজেলার যোগাযোগের একমাত্র সহজ পথ।

দীর্ঘদিন রাস্তাটি এক লেন থেকে যাওয়ায় ঝুঁকি নিয়ে চলছে যানবাহন। রাস্তাটির বিভিন্ন স্থানে সাইড ভেঙ্গে যাওয়ায় এবং বিভিন্ন স্থানে কার্পেটিং উঠে যাওয়ায় ঝুঁকিপুর্ণ হয়ে উঠেছে। জানাগেছে, প্রতিদিন শতশত যানবাহন রাস্তাটি দিয়ে চলাচল করে। এছাড়াও রাস্তাটির দু’পাশে শিক্ষা প্রতিষ্ঠান সহ বিভিন্ন বে-সরকারি প্রতিষ্ঠান ও হাটবাজার রয়েছে। প্রতিষ্ঠানগুলিতে কর্মরত কর্মকর্তা কর্মচারী, ছাত্র-ছাত্রী সহ সাধারন জনগণ প্রতিনিয়ত রাস্তাটির উপর দিয়ে চলাচল করে।

এতে তারাও ঝুঁকি নিয়ে চলাচল করে বলে জানাগেছে। নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন বাস ও ট্রাক চালক জানান, পোরশা-মহাদেবপুর রাস্তাটিতে তারা খুব ঝুঁকি নিয়ে যানবাহন পরিচালনা করেন। রাস্তাটি এক লেন হওয়ায় আসন্ন বর্ষা মৌসুমে রাস্তাটিতে যানবাহন চলাচল খুব ঝুঁকিপুর্ণ হবে। এসময় বৃষ্টির কারণে রাস্তার দুই পাশের মাটি নরম ও কাদা হওয়ায় অন্য যানবাহনকে সাইড দিতে গিয়ে অনেক সময় দুর্ঘ্যটনায় পতিত হতে হয়। বিগত দিনে এ কারণে রাস্তাটিতে অনেক দুর্ঘ্যটনা ঘটেছে এবং প্রানহানীও হয়েছে বলে তারা জানান। তারা দ্রুত রাস্তাটির সংস্কার সহ দুই লেন করার জন্য সংশ্লিষ্ট কতৃপক্ষের দৃষ্টি কামনা করেন।

এ বিষয়ে জানতে চাইলে সড়ক ও জনপথ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী মোজাম্মেল হক জানান, জেলায় ডিপিপি এর আওতায় মোট ৬টি রাস্তা পাশ হয়েছে। এর মধ্যে মহাদেবপুর-সরাইগাছি-পোরশা সদর পর্যন্ত প্রায় ৩৮ কিলোমিটার রাস্তা রয়েছে। তিনি আরো জানান, এই রাস্তাটি ১২ ফিট ছিল এখন ১৮ ফিট করা হবে। জিও সহ বিভিন্ন দাপ্তরিক কাজ চলছে। ওই কার্যক্রম গুলি শেষ হলেই দ্রুত রাস্তার কাজ শুরু হবে বলে তিনি জানান।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে