মাদকাসক্ত ছেলেকে পুলিশে দিলেন বাবা

প্রকাশিত: মে ৮, ২০২২; সময়: ১০:২৯ am |

পদ্মাটাইমস ডেস্ক : ভোলায় মাদকাসক্ত ছেলেকে পুলিশে দিয়েছেন এক বাবা। মাদকদ্রব্য সেবন করে ছেলে প্রায়ই তার বাবা-মাকে মারধর করতো। মাদকের টাকা চেয়ে ব্যর্থ হলে ভাঙচুর করতো ঘরের মালামাল। নিরুপায় হয়ে ছেলেকে স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনতে অবশেষে পুলিশে দিয়েছেন মাদকাসক্ত ছেলে সাগরকে (২০)।

শনিবার (৭ মে) রাত ১০টায় দুলারহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুরাদ হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

সাগর ভোলা জেলার চরফ্যাশন উপজেলার দুলারহাট থানা এলাকার নুরাবাদ ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের বাসিন্দা এবং দুলারহাট বাজার ব্যবসায়ী সাদেকের ছেলে।

সাগরের বাবার বরাত দিয়ে ওসি জানান, সাগর ১২/১৩ বছর বয়স হতে লেখাপড়া থেকে বিছিন্ন হয়ে পড়ে। গত ৫/৬ মাস আগে হতে সে তার বাবা-মায়ের অবাধ্য হতে শুরু করে। পরে বাবা-মা ও পরিবারের লোকজনদের অগোচরে স্থানীয় বখাটে মাদকাসক্ত ছেলেদের সঙ্গে মেলামেশা করে মাদকে আসক্ত হয়ে পড়ে।

এরপর সে প্রায়ই নেশাগ্রস্থ হয়ে বাসায় ফিরে এবং বিভিন্ন অজুহাতে মাদক ক্রয়ের জন্য বাবার নিকট টাকা-পয়সা চায়। পরিবার সাগরের চাওয়া টাকা দিতে ব্যর্থ হলে সে প্রায়ই পরিবারের লোকজনদের মারধরসহ ঘরের মালামাল ভাঙচুর করতো।

এরূপ পরিস্থিতে পরিবার অতিষ্ট হয়ে গত বৃহস্পতিবার (৫ মে) বিষয়টি দুলারহাট থানা পুলিশকে অবগত করে। পরে দুলার হাট থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয় এবং মাদকের পরবর্তী ভয়াবহতা সম্পর্কে সাগর ও তার পরিবারের সঙ্গে আলোচনা করে। এরপর সাগর নিজে সুস্থ জীবনে ফিরে আসতে চায়।

সাগরের বাবা সন্তানের স্বাভাবিক ও সুস্থ জীবনে ফিরে আসার লক্ষ্যে সাগরকে মাদকাসক্ত নিরাময় কেন্দ্র বরিশালে পাঠানোর জন্য দুলার হাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বরাবর একটি লিখিত আবেদন করেন।

এরপর শুক্রবার (৬ মে) সাগরকে পুলিশ প্রহরায় মাদকাসক্ত নিরাময় কেন্দ্র বরিশালে পাঠানো হয়।

সাগরের বাবা সাদেকুর রহমান জানান, অনেক চেষ্টা করেও ছেলেকে মাদক সেবন থেকে সরিয়ে আনতে ব্যর্থ হয়ে তিনি ছেলেকে পুলিশে দিয়েছেন। তিনি আশা করছেন এখন মাদক নিরাময় কেন্দ্র থেকে সে সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরিয়ে আসবে।

ওসি মুরাদ হোসেন জানান, সাগরকে মাদক আসক্ত থেকে স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনতে তার বাবা দুলার হাট থানায় লিখিত আবেদন করেছেন। এর প্রেরিপক্ষতে শুক্রবার সাগরকে বরিশাল মাদক নিরাময় কেন্দ্রে পাঠানো হয়েছে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপে