বদলগাছীতে অস্ত্র ব্যবসায়ী গ্রেপ্তার

প্রকাশিত: মে ৭, ২০২২; সময়: ১:১০ pm |

নিজস্ব প্রতিবেদক, বদলগাছী : নওগাঁর বদলগাছী উপজেলা থেকে পরিত্যক্ত টিনের বেড়ার ঘর থেকে বিদেশী পিস্তল, ওয়ান শুটার গান, ম্যাগাজিন ও গুলিসহ আব্দুল হান্নান (৪৫) নামে এক অস্ত্র ব্যবসায়ী ও সশস্ত্র ডাকাতকে গ্রেপ্তার করা হয়েছে। শুক্রবার বিকেলে উপজেলার উত্তর মির্জাপুর গ্রামের গঙ্গারাম উরাও এর পরিত্যক্ত টিনের বেড়া ঘর হতে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়নের (র‌্যাব-৫) রাজশাহী সিপিসি-৩ ও জয়পুরহাট ক্যাম্পের সদস্যরা যৌথ অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে। আটককৃত আব্দুল হান্নান দিনাজপুর জেলার হাকিমপুর থানার দক্ষিন বাসুদেবপুর (জিলাপী পট্টি) এলাকার নূর মোহাম্মদের ছেলে। র‌্যাব-৫ থেকে এক প্রেস ব্রিফিং বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

প্রেস ব্রিফিং এ বলা হয়, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বদলগাছী উপজেলার উত্তর মির্জাপুর গ্রামস্থ জনৈক গঙ্গারাম উরাও এর পরিত্যক্ত টিনের বেড়ার ঘর হতে রাজশাহী সিপিসি-৩ এর কোম্পানী অধিনায়ক মেজর নাজমুস সাকিব ও সহকারী পুলিশ সুপার সনজয় কুমার রায় এবং জয়পুরহাট ক্যাম্পের কোম্পানী উপ-অধিনায়ক মাসুদ রানা ও আমিনুল ইসলামের নেতৃত্বে¡¡ অবৈধ অস্ত্র উদ্ধারের অভিযান পরিচালনা করা হয়। এসময় ১টি বিদেশী পিস্তল, ১টি ওয়ান শুটার গান, ১টি ম্যাগাজিন ও ৪ রাউন্ড গুলিসহ আব্দুল হান্নানকে হাতেনাতে গ্রেপ্তার করা হয়। এছাড়াও তার কাছ থেকে ১টি মোবাইল সেট, ১টি সীমকার্ড, নগদ ৯০০ টাকা জব্দ করা হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, আব্দুল হান্নানকে গ্রেপ্তারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, সে জব্দকৃত অবৈধ আগ্নেয়াস্ত্র অজ্ঞাত স্থান হতে অবৈধভাবে সংগ্রহ করে ডাকাতি করার উদ্দেশ্যে নিজ হেফাজতে রেখেছিল। এছাড়াও সে একজন অস্ত্র ব্যবসায়ী। দীর্ঘদিন যাবৎ অস্ত্র ক্রয় বিক্রয়সহ নওগাঁ এলাকায় ডাকাতি করে আসছে। তার বিরুদ্ধে বদলগাছী থানায় মামলা দায়ের করা হয়েছে।

এ বিষয়ে বদলগাছী থানার অফিসার ইনচার্জ (ওসি) আতিকুল ইসলাম বলেন, র‌্যাব-৫ এক অস্ত্র ব্যবসায়ী ও সশস্ত্র ডাকাতকে আটক করে থানায় সোর্পদ করে একটি মামলা দায়ের করেছে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপে