ঈদে বিনোদন প্রেমীদের পদচারণায় মুখরিত আত্রাই আঞ্চলিক মহাসড়ক

প্রকাশিত: মে ৫, ২০২২; সময়: ৩:৫৮ pm |

নাজমুল হক নাহিদ, আত্রাই : উত্তর জনপদের মৎস্য ও শষ্য ভান্ডার খ্যাত নওগাঁর আত্রাইয়ের সাহাগোলা ও আহসানগঞ্জ রেলওয়ে স্টেশনের পশ্চিম পাশ দিয়ে তৈরি নবনির্মিত “আঞ্চলিক মহাসড়ক” এই ঈদে বিনোদন প্রেমীদের নতুন স্পটে পরিণত হয়েছে। পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে গত মঙ্গলবার বিকেলে ও গত বুধবার বিকেলে উৎসব মুখোর ছিল এই মহাসড়ক। ঈদের দিন নানা ব্যস্ততার কারণে যারা ঘুরতে বের হতে পারেননি, তারাও আজ বেরিয়েছেন।

আত্রাই রেল লাইনের পশ্চিম দিকে তৈরি করা হয়েছে দৃশ্যমান আঞ্চলিক মহাসড়ক। উদ্বোধন করা না হলেও অনেক আগেই জনদুর্ভোগ লাঘবে যানবাহন চলাচলের জন্য উন্মোক্ত এ মহাসড়কটি। সড়কটি প্রতিদিন বিনোদন প্রেমীদের পদচারণা মুখোরিত হয়ে উঠে এ সড়ক। পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ঈদের দিন ও পরদিন বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত ছিল বিনোদন প্রেমীদের পদচারণায় মুখোরিত এ সেতু। তাদের মাঝে ছিলনা স্বাস্থ্য বিধির কোন হিসাব নিকাশ। করোনার কোন ভয় নাই, করোনাকে যেন জয় করেই তারা এ বিনোদন স্পটে ভীড় জমান। নতুন বিনোদন স্পট হিসেবে গড়ে উঠে এ সড়ক। এক পর্যায় তরুণ তরুণীদের ভীড় এড়াতে সেতুতে মোতায়েন করা হয় পুলিশ। এদিকে সড়ক ছাড়াও আত্রাই নদীর উপড় নবনির্মিত সেতু, আত্রাই রাবারড্রাম ও পতিসর বিশ^কবি রবীন্দ্রনাথ ঠাকুরের কাচারি বাড়িতেও ছিল বিনোদন প্রেমীদের উপচে পড়া ভীড়।

আত্রাই দৃশ্যমান আঞ্চলিক মহাসড়কে ঘুরতে আসা বিনোদন প্রেমী সৈকত আহম্মেদ বলেন, ঈদের ছুটিকে নিজেদের মত করে কাটাতে ঘুরতে বের হয়েছি। নতুন দৃশ্যমান এ সড়কটিতে স-পরিবারে ঘুরে অনেক মজা করলাম। অপর দিকে আত্রাই সেতুর উপরে প্রবাহিত ঠান্ডা বাতাস ও হালকা খাবার আমাদের দারুণ প্রিয়। তিনি আরো বলেন, কর্মজীবনে অন্য সময় ব্যস্ত থাকায় পরিবারের সদস্যদের নিয়ে ঘুরতে এসে আমাদের অনেক ভালো লাগছে।

আত্রাই থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. আবুল কালাম আজাদ বলেন, পবিত্র ঈদুল ফিতরে আত্রাই রেল লাইনের পশ্চিম দিকে তৈরি করা দৃশ্যমান আঞ্চলিক মহাসড়ক ছিলো বিনোদন প্রেমীদের উপচে পড়া ভীর। এবং এই ঈদে মোতায়েন করা হয়েছিলো পুলিশ যেন কোথাও কোন অপ্রিতিকর ঘটনা না ঘটে।

 

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপে