বাগমারায় মাদকসহ যুবক আটক, মাদক নির্মূল কমিটি গঠন এলাকাবাসীর

প্রকাশিত: মে ৫, ২০২২; সময়: ২:৩০ pm |

জ্যেষ্ঠ প্রতিবেদক, বাগমারা : রাজশাহীর বাগমারার ভবানীগঞ্জ পৌরসভার উত্তর একডালা মহল্লায় আনিছার রহমান (৩৮) নামের এক মাদক ব্যবসায়ীকে আটক করে পুলিশে সৌর্পদ করেছে এলাকাবাসী। ওই ঘটনার পরে পরই স্থানীয় লোকজন ৩১ সদস্য বিশিষ্ট মাদক নির্মূল কমিটি গঠন করেছেন। আটক মাদক ব্যবসায়ী আনিছার রহমান উপজেলার বড়বিহানালী ইউনিয়নের ছোট্টকয়া গ্রামের আব্দুল জলিলের ছেলে। পুলিশ বাদী হয়ে থানায় মাদক দ্রব্য আইনে একটি মামলা দায়ের করেছেন। আটককৃত আনিছার রহমান বৃহস্প্রতিবার দুপুরে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে বলে বাগমারা থানার পুলিশ জানিয়েছেন।

এলাকাবাসী সূত্রে জানা যায়, শুক্রবার রাত সাড়ে ৮ টার দিকে মাদক ব্যবসায়ী আনিছার রহমান মাদক বিক্রির জন্য ভবানীগঞ্জ পৌরসভার উত্তর একডালা স্কুল মাঠে অবস্থান নেন। এসময় স্থানীয় কিছু যুবক এলাকার স্কুল শিক্ষক এস এম আজাদ শফিকুর রহমানকে জানান। খবর পেয়ে স্কুল শিক্ষক আজাদ এলাকার কিছু যুবকদের নিয়ে উত্তর একডালা স্কুল মাঠে উপস্থিত হয়ে মাদক ব্যবসায়ী আনিছার রহমানকে নিষিদ্ধ ঘোষিত মাদকসহ আটক করে।

আটকের বিষয়টি বাগমাারা থানার পুলিশকে জানালে তারা দ্রুত ঘটনাস্থলে যায় এবং জনগনের হাত থেকে মাদক ব্যবসায়ী আনিছার রহমানকে গ্রেপ্তার করে থানায় নিয়ে আসে। ওই ঘটনায় পুলিশ নিজেই বাদী হয়ে মাদক দ্রব্য আইনে থানায় একটি মামলা দায়ের করেন। ওই মামলায় গ্রেফতারকৃত আনিছার রহমানকে বৃহস্প্রতিবার দুপুরে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠিয়েছে পুলিশ।

মাদক নির্মূল কমিটি গঠনের পর পরই ওই এলাকার মাদক ব্যবসায়ীদের মধ্যে চরম আতংক দেখা দিয়েছে। মাদক নির্মূল কমিটির সভাপতি ঠিকাদার আহাদ আলী জানান, ভবানীগঞ্জ পৌরসভার বিভিন্ন এলাকায় মাদক দ্রব্যের ছড়াছড়ি লক্ষ করা গেছে। মাদকের কারনে অনেক নারীর সংসার ভেঙ্গেছে। অধিকাংশ পরিবারে অশান্তি বরাজ করছে। যার কারনেই আমাদের এলাকায় মাদক নির্মূল কমিটি গঠন করা হয়েছে। যারা এলাকায় মাদক ব্যবসায়ী হিসেবে চিহ্নিত তাদের তালিকা তৈরী করা হয়েছে। মাদক বিক্রির প্রমান পেলেই তাকে প্রথমে শাস্তি ও পরে আইনের হাতে সৌর্পদ করা হবে বলে তিনি জানিয়েছেন।

বাগমারা থানার ওসি মোস্তাক আহম্মেদ মাদক নির্মূল কমিটি গঠনে এলাকাবাসীকে ধন্যবাদ জানিয়েছেন। সেই সাথে মাদক নির্মূল কমিটিকে সব ধরনের সহযোগীতা করা হবে বলে জানিয়েছেন। গ্রেপ্তারকৃত আনিছার রহমানকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে বলে তিনি জানিয়েছেন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে