মনবতার ঝুড়ি, সবজি ডনেট বাক্স

প্রকাশিত: এপ্রিল ১৬, ২০২২; সময়: ২:৩৮ pm |

নিজস্ব প্রতিবেদক, নওগাঁ : দোকানে সবজি ক্রয় করতে যেয়ে হঠাত চোখে পড়বে ‘মনবতার ঝুড়ি, সবজি ডনেট বাক্স’ এমন ব্যানার এবং একটি ক্যারেট ঝুড়ি। নওগাঁ পৌর খুচরা তরকারী বাজারে আব্দুল আলিম এর দোকানের সামনে দিয়ে হেটে যাওয়ার সময় চোখে পড়বে এমন একটি ব্যানার এবং ঝুড়ি। কিশোর বয়সে ১৫ জন বন্ধু মিলে অসহায় গরীব দুঃখী মানুষের পাশে দাড়াতে এমন উদ্যোগ বলে জানান ফ্রেন্ডস প্যানেল নওগাঁর সদস্যরা।

রমজানের শুরু থেকে এমন একটি সেবামূলক কাজ করার প্রত্যয় নিয়ে এগিয়ে যাওয়ার সম্ভাবনা থেকে এমন উদ্যোগ নিয়েছেন তাঁরা। বর্তমান বাজারে নিত্যপুন্যের লাগামহীন মুল্যের কারনে অনেক নিম্নবিত্ত মানুষের রয়েছেন যারা সবজি কিনে খেতে পারেন না। এছাড়া অনেক মানুষ রয়েছেন যারা সবজী কিনতে এসে মুল্য বেশি হওয়ায় আর কিনে খেতে পারেন না। মূলত এমন মানুষদের পাশে থাকে তাদের সহযোগিতা করার উদ্যেশেই এমন ব্যবস্থা করছেন তাঁরা।

ফ্রেন্ডস প্যানেল নওগাঁর সদস্য আব্দুল আলিম জানান- দুঃখী মানুষের পাশে দাড়াতে ফ্রেন্ডস প্যানেল এর সদস্যরা রমজান মাসের শুরু থেকে বাজারের বিভিন্ন স্থানে মনবতার ঝুড়ি, সবজি ডনেট বাক্স স্থাপন করছেন। যারা সবজী নিতে দোকানে আসেন তাঁরা এখানের প্রয়োজনীয় সবজী কিনে গরীব মানুষদের সহযোগিতা করার জন্য ঝুড়িতে সামর্থ্য অনুযায়ী রেখে যান। আর যারা কিনে খেতে পারেন না তাঁরা ঝুড়ি থেকে প্রয়োজন অনুযায়ী সবজী সংগ্রহ করে নিয়ে যান। আলু, পটল, বেগুন থেকে শুরু করে যাবতীয় সবজিসহ শাক ও শুকনা বাজার এই ঝুড়িতে যে কেউ গরীব মানুষের সাহায্যার্থে রেখে যেতে যান। ফ্রেন্ডস প্যানেল নওগাঁর এমন উদ্যোগকে মানুষ ভালোভাবে গ্রহণ করে বিভিন্ন শ্রেনী পেশার মানুষ এখানে ডোনেট করে যাচ্ছেন বলে জানান তিনি।

বর্তমানে অস্থিরতার বাজারে এমন উদ্যোগকে সকলে সাধুবাদ জানিয়েছেন। বিশেষ করে কিশোর বয়স থেকে এমনভাবে মানুষের সেবা করার জন্য ফ্রেন্ডস প্যানেল নওগাঁর প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপে