বিচারপতি সৈয়দ মাহবুব মোর্শেদ স্মৃতি ফাউন্ডেশন সম্মাননা পেলেন সাংবাদিক সাগর

প্রকাশিত: জানুয়ারি ১৬, ২০২২; সময়: ২:৪৬ pm |

নিজস্ব প্রতিবেদক, বদলগাছী : উপমহাদেশের বিশিষ্ট চিন্তাবিদ,আইন শাসনের প্রতিষ্ঠাতা ও মানবাধিকার আন্দোলনের রূপকার প্রথম বাঙালি মুসলিম প্রধান বিচারপতি সৈয়দ মাহবুব মোর্শেদ স্মৃতি ফাউন্ডেশন এর উদ্যোগে শুক্রবার রাজধানীর কাকরাইলের আইডিইবি ভবনে দেশবরেণ্য এই বিচারপতির ১১১তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সম্মাননা পদক পেয়েছেন শিক্ষাবিদ, সাংবাদিক ও সমাজের জ্ঞানী-গুণি ব্যক্তিবর্গরা। এদের মধ্যে রয়েছেন সাংবাদিক বদলগাছী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. সানজাদ রয়েল সাগর
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মো. নিজামুল হক নাসিম চেয়ারম্যান, প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন শ্রম আপিল ট্রাইব্যুানালেল চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা বিচারপতি এম. ফারুক।

স্মৃতি চারণ করেন সাবেক তথ্য সচিব ও বিটিআরসির চেয়ারম্যান এবং বিচারপতি সৈয়দ মাহবুব মোর্শেদ এর সুযোগ্য সন্তান সৈয়দ মারগুব মোর্শেদ। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বিচারপতি সৈয়দ মাহবুব মোর্শেদ স্মৃতি ফাউন্ডেশনের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা বিচারপতি মো. আবু তারিক।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিতি ছিলেন অর্থমন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব পীরজাদা শহীদুল হারুন, শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড. কামাল উদ্দীন আহমেদ, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের চেয়ারম্যান প্রফেসর ড. হীরা সোবাহান, মনোহরদী সরকারি কলেজের অধ্যক্ষ গোলাম ফারুক ও নরসিংদী মডেল কলেজের অধ্যক্ষ কামরুল ইসলাম।

আরো উপস্থিত ছিলেন-বিচারপতি সৈয়দ মাহবুব মোর্শেদ ফাউন্ডেশন এর সভাপতি এ্যাডভোকেট জোসনা আরা নীলা ও সাধারণ সম্পাদক মোঃ আর.কে রিপন। অপরদিকে, গত ১১ ডিসেম্বর বিশ্ব মানবাধিকার দিবস-২০২১ উপলক্ষে এলাকার অনিয়ম, দূর্নিতী, নির্যাতন,

ধর্ষন, হত্যা ও সব সময় মানুষের কথা দেশবাসীর কাছে তুলে ধরার জন্য সাংবাদিকতায় বিশেষ অবদানের স্বীকৃতি স্বরুপ এশিয়া হিউম্যান রাইটস্ ফাউন্ডেশন ও বাংলাদেশ জাতীয় মানবাধিকার সমিতি ঢাকার সেগুনবাগিচা কেন্দ্রীয় কচিকাঁচা মিলনায়তনে বদলগাছী প্রেসক্লাবের সাধারন সম্পাদক মো. সানজাদ রয়েল সাগর কে এ্যাওয়ার্ড প্রদান করেন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে