নিয়ামতপুরে ১৫ জন চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার

প্রকাশিত: জানুয়ারি ১৪, ২০২২; সময়: ১২:২২ pm |

নিজস্ব প্রতিবেদক, নিয়ামতপুর : ষষ্ঠ ধাপের ইউনিয়ন নির্বাচনে মনোনয়ন পত্র প্রত্যাহরের শেষ দিনে বৃহস্পতিবার (১৩ ডিসেম্বর) নওগাঁর নিয়ামতপুরে ১৫ জন চেয়ারম্যান প্রার্থী তাদের প্রার্থীতা প্রত্যাহার করে নিয়েছে।

উপজেলার ৮টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫৪ প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছিল। ১৪ ডিসেম্বর প্রতীক বরাদ্ধ হলে ৩৯ জন চেয়ারম্যান প্রার্থী ভোট যুদ্ধে নামবে।

প্রত্যাহার চেয়ারম্যান প্রার্থীরা হলেন হাজিনগর ইউপির চেয়ারম্যান প্রার্থীরা হলেন মোঃ আব্দুর রাজ্জাক, মোঃ আমিনুল ইসলাম, মোঃ শহিদুল ইসলাম, মোঃ আবুল বাশার, মোঃ মিনহাজুল ইসলাম। এর মধ্যে শহিদুল ইসলাম তার প্রার্থীতা প্রত্যাহার করে নিয়েছেন।

চন্দননগরে ইউপির চেয়ারম্যান প্রার্থীরা হলেন মোঃ খালেকুজ্জামান তোতা, মোঃ দেলোয়ার হোসেন শিমুল, মোঃ বদিউজ্জামান বদি, মোঃ বদিউজ্জামান, গৌতম চন্দ্র বর্মন, মোঃ জাকারিয়া, মোঃ আব্দুর রহমান। এর মধ্যে গৌতম চন্দ্র বর্মন ও আব্দুর রহমান তাদের প্রার্থীতা প্রত্যাহার করে নিয়েছেন।

ভাবিচা ইউপির চেয়ারম্যান প্রার্থীরা হলেন ওবাইদুল হক, মোঃ শরিফুল ইসলাম, মোঃ জামশেদ আলী, মোঃ আব্দুল বারী, মোঃ দেলোয়ার হোসেন, জসিম উদ্দিন মৃধা, মকবুল সরদার, মোঃ জহিরুল ইসলাম, মোঃ আব্দুর রহমান। এর মধ্যে মকবুল হোসেন ও মোঃ আব্দুর রহমান তাদের প্রার্থীতা প্রত্যাহার করে নিয়েছেন।

নিয়ামতপুর সদর ইউপির চেয়ারম্যান প্রার্থীরা হলেন বজলুর রহমান, শামীম রেজা চৌধুরী, মোঃ শহিদুল ইসলাম, মোঃ আমিনুর রহমান, মোঃ একরামুল হক, মোঃ আব্দুর রহমান, হুমায়ন কবির। এদের মধ্যে কেউ প্রার্থীতা প্রত্যাহার করেনি।

রসুলপুর ইউপির চেয়ারম্যান প্রার্থীরা হলেন মোতালেব হোসেন, সাজ্জাদ হোসেন, আনোয়ারুল ইসলাম, মাহমুদ আলম, মোশারফ হোসেন, একরামুল হক, বাবুল আকতার। এর মধ্যে মোশারফ হোসেন, একরামুল হক ও বাবুল আকতার তাদের প্রার্থীতা প্রত্যাহার করে নিয়েছেন।

পাড়ইল ইউপির চেয়ারম্যান প্রার্থীরা হলেন সৈয়দ মুজিব, আব্দুল মান্নান, মঞ্জুর রহমান, মাইনুল ইসলাম মিনু, মনিরুজ্জামান শেখ পলাশ, শফিউদ্দিন আহমেদ। এর মধ্যে মনিরুজ্জামান শেখ পলাশ ও শফিউদ্দিন আহমেদ তাদের প্রার্থীতা প্রত্যাহার করে নিয়েছেন।

শ্রীমন্তপুর ইউপির চেয়ারম্যান প্রার্থীরা হলেন রফিকুল ইসলাম, আল মামুন হক, এ,কে,এম খলিলুর রহমান। এদের কেউ প্রার্থীতা প্রত্যাহার করেনি।

বাহাদুরপুর ইউপির চেয়ারম্যান প্রার্থীরা হলেন মামুনুর রশিদ, ইমরান হোসেন, রঞ্জু রহমান, আব্দুল করিম, ফজলুর রহমান, এরশাদুল হক, আবু তালেব, দ্বিনেশ কুমার মাহাতো, মোঃ কাদের মন্ডল, মঞ্জুর রাশেল। এর মধ্যে মোঃ কাদের মন্ডল, দ্বিনেশ কুমার মাহাতো, ফজলুর রহমান, এরশাদুল হক ও আবু তালেব তাদের প্রার্থীতা প্রত্যাহার করে নিয়েছেন।

সংরক্ষিত মহিলা সদস্য পদে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন ১শ ৬ জন এর মধ্যে প্রার্থীতা প্রত্যাহার করে নিয়েছেন ৩ জন। সাধারণ সদস্য পদে মনোনয়ন জমা দিয়েছিলেন ৩শ ৪৯জন এর মধ্যে প্রার্থীতা প্রত্যাহার করে নিয়েছেন ১৭জন। ৩১ ডিসেম্বর ভোট গ্রহন অনুষ্ঠিত হবে এ উপজেলায়।

বিষয়টি নিশ্চিত করে বৃহস্পতিবার সন্ধ্যায় নিয়ামতপুর উপজেলা নির্বাচন অফিসার জিয়াউল হক খান বলেন, ১৩ ডিসেম্বর বৃহস্পতিবার সকাল থেকে বিকাল ৫ পর্যন্ত বিভিন্ন ইউনিয়ন থেকে ১৫ জন চেয়ারম্যান প্রার্থী তাদের মনোনয়ন পত্র পত্যাহার করে নেন।

জানা গেছে, নিয়ামতপুর উপজেলার আট ইউনিয়নে চেয়ারম্যান পদে মোট ৫৪ জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছিল। বৃহস্পতিবার ১৫জন প্রত্যাহার করায় নির্বাচনের লড়াইয়ে রয়ে গেছে ৩৯ জন। এর মধ্যে আ’লীগের দলীয় নৌকা প্রতীকে ৮ জন। উপজেলার আট নৌকা প্রতীকের সাথে স্বতন্ত্র হিসেবে লড়বেন ৩১ জন প্রাথী। এছাড়া সংরক্ষিত মহিলা সদস্য পদে ১শ ৩ জন এবং সাধারণ সদস্য পদে ৩শ ৩২ জন প্রার্থী লড়বেন।

নিয়ামতপুর উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লক্ষ ৯৭ হাজার ৮শ ৪৭জন, এর মধ্যে পুরুষ ভোটার ৯৭ হাজার ৬শ ৩জন এবং মহিলা ভোটার ১ লক্ষ ২শ ৪৪ জন। হাজিনগর ইউনিয়নে মোট ভোটার ২২ হাজার ১শ ৯১ জন এর মধ্যে পুরুষ ১১ হাজার ১শ ৫৪জন এবং মহিলা ১১ হাজার ৩৭জন, চন্দননগর ইউনিয়নে মোট ভোটার ২১ হাজার ২শ ১১ জন এর মধ্যে পুরুষ ১০ হাজার ৫শ ৫৭ জন এবং মহিলা ১০ হাজার ৬শ ৫৪ জন, ভাবিচা ইউনিয়নে মোট ভোটার ২৬ হাজার ৭শ ৭৭জন এর মধ্যে পুরুষ ১৩ হাজার ১শ ৩৪ জন এবং মহিলা ১৩ হাজার ৬শ ৪৩জন, নিয়ামতপুর সদর ইউনিয়নে মোট ভোটার ২১ হাজার ৬শ ২০ জন এর মধ্যে পুরুষ ১০ হাজার ৪শ ৫৮জন এবং মহিলা ১১ হাজার ১শ ৬২ জন, রসুলপুর ইউনিয়নে মোট ভোটার ২৮ হাজার ৩শ ৯৭জন এর মধ্যে পুরুষ ১৪ হাজার ৩শ ১৩জন এবং মহিলা ১৪ হাজার ৮৪জন, পাড়ইল ইউনিয়নে মোট ভোটার ২৫ হাজার ১৩জন এর মধ্যে পুরুষ ১২ হাজার ১শ ৪১ জন এবং মহিলা ১২ হাজার ৮শ ৭২ জন, শ্রীমন্তপুর ইউনিয়নে মোট ভোটার ২৪ হাজার ৮শ ২ জন এর মধ্যে পুরুষ ১২ হাজার ১শ ৩২ জন এবং মহিলা ১২ হাজার ৬শ ৭০জন, বাহাদুরপুর ইউনিয়নে মোট ভোটার ২৭ হাজার ৮শ ৩৬জন এর মধ্যে পুরুষ ১৩ হাজার ৭শ ১৪ জন এবং মহিলা ১৪ হাজার ১শ ২২ জন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে