সুজানগরের গরীব ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে বৃত্তি প্রদান

প্রকাশিত: জানুয়ারি ৯, ২০২২; সময়: ৯:৩৩ pm |

এম এ আলিম রিপন, সুজানগর : পাবনার সুজানগর সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের গরীব ও মেধাবী ছাত্র-ছাত্রীদের মাঝে শিক্ষাবৃত্তি প্রদান করা হয়েছে। সুজানগর থানা আওয়ামীলীগের প্রতিষ্ঠাতা সভাপতি ও সুজানগর সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা মরহুম ডাঃ এ.কে মোহাম্মদ আলী শিক্ষাবৃত্তি তহবিল থেকে এ বৃত্তি প্রদান করা হয়।

রবিবার সুজানগর সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের হলরুমে সুজানগর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শাহীনুজ্জামান শাহীনের সভাপতিত্বে শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে বক্তব্য রাখেন পৌর মেয়র রেজাউল করিম রেজা।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন এম.এইচ গ্রুপের চেয়ারম্যান মোবারক হোসেন জুয়েল, উপজেলা একাডেমিক সুপারভাইজার মনোয়ার হোসেন ও অত্র প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক আমজাদ হোসেন। অনুষ্ঠানে পাবনা প্রেসক্লাবের সাবেক সহ সভাপতি,চ্যানেল আই ও দৈনিক যুগান্তরের জেলা প্রতিনিধি আখতারুজ্জামান, পৌর কাউন্সিলর জাকির হোসেন, মুশফিকুর রহমান সাচ্চু, উপজেলা আওয়ামীলীগের সদস্য মাহমুদ্দুজ্জামান মানিক সহ স্থানীয় বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সভাপতির বক্তব্যে উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শাহীনুজ্জামান শাহীন বলেন, শিক্ষার্থীদের বড় বড় স্বপ্ন দেখতে হবে। সেই স্বপ্ন পূরণের জন্য এখন থেকেই কাজ করতে হবে। আগামী দিনের চ্যালেঞ্জ মোকাবেলায় নিজেদের দক্ষ ও যোগ্য করে গড়ে তুলতে হবে। তিনি উপস্থিত শিক্ষার্থীদের উদ্দেশ্যে আরো বলেন, তোমরা আগে থেকেই নিজেদের লক্ষ্য স্থির করে নিয়ে সেই লক্ষ্য পূরণে কাজ করে যাবে ।

এ সময় তিনি গরীব ও মেধাবী ছাত্র-ছাত্রীদের শিক্ষাবৃত্তি প্রদানের মহতী উদ্যোগ গ্রহন করায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান। এবং এই বৃত্তি শিক্ষিত জাতি গঠনে ভূমিকা রাখবে বলে প্রত্যাশা রাখেন। উল্লেখ্য সুজানগর সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের ৬৬ জন গরীব ও মেধাবী ছাত্র-ছাত্রীদের মধ্য প্রত্যেককে একহাজার পাঁচশত টাকা করে এ শিক্ষাবৃত্তি প্রদান করা হয় বলে সংশ্লিষ্ট সুত্রে জানাযায়।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে