সুজানগরে অসহায় গৃহহীন পরিবারকে নতুন ঘর উপহার দিল পুলিশ

প্রকাশিত: জানুয়ারি ৯, ২০২২; সময়: ৮:৪৪ pm |

এম এ আলিম রিপন, সুজানগর : পাবনা জেলার সুজানগর উপজেলার এক অসহায় গৃহহীন পরিবারের দুর্দশা ঘোচাল বাংলাদেশ পুলিশ। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও মুজিববর্ষ উপলক্ষে সুজানগরের হত দরিদ্র ছাত্তার- মনোয়ারা দম্পতিকে নতুন ঘর উপহার দিলেন তারা।

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদের উদ্যোগে ও সুজানগর থানা পুলিশের বাস্তবায়নে মানিকহাট পশ্চিমপাড়া গ্রামে নতুন এ ঘর নির্মাণকাজের উদ্বোধন করেন পাবনা অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন ও অপরাধ) মোঃ মাসুদ আলম।

সুজানগর থানার অফিসার ইনচার্জ (ওসি) মিজানুর রহমানের সভাপতিত্বে ও থানার সাব ইন্সপেক্টর (এস আই) মাসুম বিল্লাহ এর সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে মানিকহাট ইউপি চেয়ারম্যান শফিউল ইসলাম শফি, বীর মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান, বীর মুক্তিযোদ্ধা ইসহাক আলী, এস আই মাহমুদুল হক,রাশিদুল ইসলাম, বেলাল হোসেন সহ স্থানীয় বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। নতুন ঘর পেতে বড় বাধা ছিল ছাত্তার- মনোয়ারা দম্পতির নিজেদের কোন জায়গা ছিলনা। বসবাস করতেন সরকারি মুজিব বাধের জায়গায় ।

এ অবস্থায় হত দরিদ্র অসহায় পরিবারটির প্রতি সাহায্যের হাত বাড়ান মানিকহাট ইউপি চেয়ারম্যান শফিউল ইসলাম শফি। নিজেদের পৈত্রিক দুই শতক জায়গা দিয়ে সেই সমস্যা দূর করলেন। চেয়ারম্যান দিলেন জায়গা,পুলিশ দিল নতুন ঘর ,এভাবেই দুর্দশা দূর হলো অসহায় পরিবারটির। নতুন ঘর পেয়ে আবেগাপ্লুত মনোয়ারা খাতুন বলেন, স্বামী একজন দরিদ্র ভ্যান চালক, তারপর অসুস্থ হওয়ার পর থেকে তেমন কোন রোজগার করতে না পারায় খুব কষ্টে জীবনযাপন করছি। তবে পেটের কষ্টের চেয়ে ঘরের কষ্ট ছিল অনেক বড় কারণ ঝড়বৃষ্টিতে পরিবার নিয়ে অনেক কষ্ট করতে হচ্ছিল। কিন্তু পুলিশ আমাদের জন্য যা করল সেটি কোনদিন ভোলার নয়। আমার পরিবারকে চির ঋণী করে দিলেন পুলিশ সদস্যরা। মহান আল্লাহতায়ালা তাদের মঙ্গল করুন।

পুলিশ সদস্যদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে নব নির্বাচিত মানিকহাট ইউপি চেয়ারম্যান শফিউল ইসলাম বলেন, পরিবারটির কষ্টের সীমা ছিলনা। পুলিশের পক্ষ থেকে ঘর করে দেওয়ার কথা বলা হলে আমি ব্যক্তিগতভাবে দুই শতক জায়গা দিই। যেন অসহায় পরিবারটি ভালো থাকে।

পাবনা অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন ও অপরাধ) মোঃ মাসুদ আলম বলেন, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ স্যারের নির্দেশে বাংলাদেশ পুলিশের পক্ষ থেকে প্রতিটি উপজেলায় হতদরিদ্র অসহায় মানুষের জন্য একটি করে নতুন ঘরের তালিকায় সুজানগর থেকে নাম পাঠানো হয়। পরে পাবনা পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খান,বিপিএম স্যারের নির্দেশে রবিবার নতুন এ ঘর নির্মাণ কাজের উদ্বোধন করা হয়। হতদরিদ্র ওই পরিবারটি খুব খুশি হয়েছে।

বাংলাদেশ পুলিশ সাধারণ মানুষের মুখে হাসি ফোটানোর জন্যই কাজ করে যাচ্ছে বলেও জানান তিনি। সুজানগর থানা অফিসার ইনচার্জ (ওসি) মিজানুর রহমান জানান, নতুন ঘরে দুটি রুম,একটি বাথরুম ও একটি টিউবওয়েল সহ অন্যান্য সুবিধা থাকবে।

 

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে