নির্বাচনে হেরে গিয়ে ভূরিভোজের গরু-ছাগল ফেরত নিলেন প্রার্থী

প্রকাশিত: ডিসেম্বর ৫, ২০২১; সময়: ১:৫৪ অপরাহ্ণ |
নির্বাচনে হেরে গিয়ে ভূরিভোজের গরু-ছাগল ফেরত নিলেন প্রার্থী

নিজস্ব প্রতিবেদক, বদলগাছী : নওগাঁর বদলগাছীতে ৩য় ধাপের ইউপি নির্বাচনে সদস্য পদে ভোটের মাঠে লড়াইয়ে হেরে গিয়ে গ্রামবাসীকে ভূরিভোজের জন্য দেওয়া গরু-ছাগল ফেরত নিলেন পরাজিত মেম্বার প্রার্থী কিয়ামত আলী।

স্থানীয় সুত্রে জানা যায়, উপজেলার মথুরাপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৮ওয়ার্ডে মেম্বার পদে প্রতিদ্বন্দ্বিতা করেন ৪জন মেম্বার পদ প্রার্থী। কিয়ামত আলী তাদের মধ্যে এক জন প্রতিদ্বন্দ্বী প্রার্থী ছিলেন। নির্বাচনে তার প্রতীক ছিল টিউবওয়েল মার্কা। চকমথুর,দরিয়াপুর,রামপুর, ফয়দাবাজ মিলে ৮নং ওয়ার্ড । আর এই ৪টি গ্রামের মধ্যে থেকে ভোট নেওয়ার আশায় ভোটারদের দাবি অনুসারে আগাম তিনটি গ্রামে ভোটারদের ভূরিভোজন এর জন্য নির্বাচনের ১৫দিন পূর্বে ৩টি গরু এবং ৩টি ছাগল ২লক্ষ ৫০হাজার টাকায় ক্রয় করে নির্বাচনী এলাকার ঐ ৩টি গ্রামের কর্মী সমর্থকদের বাড়ির সামনে বেঁধে রাখেন। আর বাঁকি একটি গ্রামের মানুষের দাবি ছিল কিয়ামত পাশ করার পর একটি গরু ঐ গ্রামের জনসাধারণকে ভূরিভোজন করার জন্য দিতে হবে।

ওয়ার্ডের ভোটারদের দাবি ছিল ওয়ার্ডের প্রতিটি গ্রুামে নির্বাচনের আগে একটি করে গরু আর একটি করে ছাগল কিনে দিলে তারা কিয়ামত আলীর টিউওবয়েল মার্কা প্রতীকে
ভোট দিয়ে তাকে জয়যুক্ত করবেন।

আর কিয়ামতের শর্ত ছিল ভোটে পাশ করলে ওয়ার্ডের ভোটারেরা তিনটি গরু আর তিনটি ছাগল জবাই করে তারা ভূরিভোজন করবেন। আর যদি টিউওবয়েল মার্কা প্রতীক নিয়ে কিয়ামত আলী ভোটে ফেল করে তাহলে মেম্বার প্রার্থী কিয়ামত ভোটারদের দেওয়া গরু ছাগল ফেরত নিবেন।

ভোট পাওয়ার আশায় কিয়ামত ভোটের ১৫ দিন আগেই গরু-ছাগল কিনে ভোটারদের দিলেও ভোটের দিন আশানুরূপ ভোট পাননি তিনি। তাই ২৮শে নভেম্বর ভোট গণনার পর তালাচাবি প্রতিক নিয়ে আব্দুল গোফফার ৭৭৪ ভোট পেয়ে মেম্বার হিসেবে বেসরকারি ভাবে নির্বাচিত হয়। আর কিয়ামত আলীর টিউওবয়েল মার্কা ১৮৮ভোট পেয়ে পরাজিত হয়। ভোটে পরাজিত হয়েছে ঠিক তখনই এই প্রার্থী ভোটারদের দেওয়া গরু-ছাগল ফেরত নিয়ে আসেন তার বাড়িতে।

এবিষয়ে কিয়ামত আলী জানান, আমি মথুরাপুর ইউপি নির্বাচনে ৮নং ওয়ার্ডে মেম্বার পদে টিউওবয়েল প্রতীক নিয়ে ভোটে দাঁড়িয়ে ছিলাম, ভোটারেরা আমার কাছে তিনটি গ্রামে তিনটি গরু ও তিনটি ছাগল ভূরিভোজন করার জন্য চেয়েছিলো। আমি তাঁদেও কথা মতো যথারীতি ৩টি গরু ও ৩টি ছাগল কিনে ভোটের আগেই তাঁদের দিয়ে ছিলাম কিন্তু গরু ছাগল নিয়েও তারা আমাকে ভোট দেয়নি তাই আমি ভোটে হেরে যাবার পর সব গরু-ছাগল নিয়ে চলে এসেছি। ভোটারদের কথা অনুযায়ী আমার মাথার সখের লম্বা ঝুটিও ছেঁটে ফেলেছিলাম।আমি বাউল শিল্পী আমার মাথার বাহারি লম্বা চুলের ঝুটি ও হারালাম তাদের কথায়।বদলগাছী থানার সামনে আমার ছোট্ট একটা পান বিড়ির দোকান আছে সেই ব্যবসা নিয়েই এখন ব্যন্ত থাকব।

 

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে