সুজানগরে বর্ণাঢ্য আয়োজনে কমিউনিটি পুলিশিং ডে পালিত

প্রকাশিত: অক্টোবর ৩০, ২০২১; সময়: ৭:১৯ pm |

নিজস্ব প্রতিবেদক, সুজানগর : মুজিববর্ষে পুলিশ নীতি,জনসেবা আর সম্প্রীতি’ স্লোগানকে সামনে রেখে বর্ণাঢ্য আয়োজনে সুজানগরে পালিত হয়েছে কমিউনিটি পুলিশিং ডে ২০২১। এ উপলক্ষে সুজানগর থানা পুলিশের উদ্যোগে এক বর্ণাঢ্য র‌্যালি ও সুধি সমাবেশ অনুষ্ঠিত হয়।

শনিবার বেলা ১১টায় পাবনা সহকারি পুলিশ সুপার (সুজানগর সার্কেল) মো.রবিউল ইসলামের নেতৃত্বে থানা কার্যালয়ের সামনে থেকে বের হওয়া বর্ণাঢ্য র‌্যালিটি সুজানগর পৌর শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে এন এ কলেজের সামনে গিয়ে শেষ হয়। পরে থানা চত্বরে সুজানগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন পাবনা সহকারি পুলিশ সুপার (সুজানগর সার্কেল) মো.রবিউল ইসলাম।

সমাবেশে থানার ওসি (তদন্ত ) আব্দুল কুদ্দুস, উপজেলা কমিউনিটি পুলিশিং ডে এর সভাপতি আব্দুল হালিম, উপজেলা কমিউনিটি পুলিশিংয়ের সদস্য ও সুজানগর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এম এ আলিম রিপন সহ স্থানীয় বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে পাবনা সহকারি পুলিশ সুপার (সুজানগর সার্কেল) মো.রবিউল ইসলাম আশা প্রকাশ করে বলেন, এই অঞ্চলের আইনশৃঙ্খলা রক্ষায় এবং সামাজিক সমস্যা সমাধানে জনগণের স্বেচ্ছামূলক অংশগ্রহন পুরোপুরি নিশ্চিত করা গেলে কমিউনিটি পুলিশিং সার্থক হবে ।

তিনি আরো বলেন, কমিউনিটি পুলিশিং ডে-২০২১ উদযাপনের মাধ্যমে জনগণ ও পুলিশের মাঝে আন্তরিকতা,সহযোগিতা স্বঃস্ফূর্ততা আরও বৃদ্ধি পাবে,যা আগামী দিনগুলোতে নিরাপদ ও শান্তিপূর্ণ বাংলাদেশ বিনির্মাণে কার্যকর ভূমিকা রাখবে। সভাপতির বক্তব্যে সুজানগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মিজানুর রহমান বলেন, দেশ ভালো না থাকলে আমরা কেউ ভালো থাকতে পারবোনা।

কমিউনিটি পুলিশিং-এর কাজ হচ্ছে নিজ নিজ কমিউনিটিকে ভালো রাখা। কমিউনিটিতে কি হচ্ছে তার খোঁজ খবর রাখা। সবাই যার যার অবস্থান থেকে কমিউনিটিকে ভালো রাখতে কাজ করলে সুজানগর সহ দেশের কোথাও কোনো অশান্তি থাকবে না। সন্ত্রাসবাদ,জঙ্গিবাদ থাকবেনা বলেও জানান তিনি।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে