পোরশায় আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা চাইলেন ৩৬ জন

প্রকাশিত: অক্টোবর ২৯, ২০২১; সময়: ২:২৫ pm |

নিজস্ব প্রতিবেদক, পোরশা : আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে নওগাঁর পোরশা উপজেলার ছয় ইউনিয়নে ছত্রিশজন নৌকা চেয়ে আবেদন করেছেন বলে জানাগেছে।

এদের মধ্যে কে হবেন নৌকার মাঝি জনসাধারনের মধ্যে এ নিয়ে চলছে ব্যাপক আলোচনা। নির্বাচনে প্রধান দুই দলের মধ্যে বিএনপি অংশগ্রহণ করবেনা বলে ঘোষনা দেওয়ায় আওয়ামী লীগ এর একাধীক প্রার্থী চেয়ারম্যান পদে দলীয় সমর্থন লাভের আশা করছেন।

ইতোমধ্যে ৬ ইউনিয়নে নৌকার প্রার্থীতার জন্য ৩৬ জন স্থানীয় নেতৃবৃন্দের কাছে আবেদন জমা দিয়েছেন। তবে ইউনিয়ন পরিষদ নির্বাচনের জন্য পোরশায় এখনও তফশীল ঘোষনা না হওয়ার কারনে প্রার্থীদের তেমন কোন গনসংযোগ বা প্রচারনা লক্ষ্য করা যাচ্ছে না। বড় এ দলটির চেয়ারম্যান প্রার্থী কে হতে পারেন তা নিয়ে সর্বত্র চলছে ব্যাপক আলোচনা।

এবারের নির্বাচনে উপজেলার ৬টি ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে যারা দলীয় মনোনয়ন আশা করছেন তারা হলেন- ১নং নিতপুর ইউনিয়নে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক আব্দুল ওয়াদুদ, বর্তমান চেয়ারম্যান ও শিক্ষা বিষয়ক সম্পাদক আবুল কালাম শাহ্ চৌধুরী, সংশ্লিষ্ট ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এনামুল হক, সাধারন সম্পাদক ও উপজেলা প্রেস ক্লাব সভাপতি হাবিবুর রহমান হাবিব, উপজেলা যুবলীগ যুগ্ম সাধারন সম্পাদক মওদুদ আহমেদ এবং আবুল কালাম আজাদ। ২নং তেঁতুলিয়া ইউনিয়নে উপজেলা আওয়ামী লীগের যুগ্মসাধারন সম্পাদক ফজলুল হক শাহ্ চৌধুরী, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক তাজুল ইসলাম শাহ্ চৌধুরী, সংশ্লিষ্ট ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক ফারুক মিঞা, সাংগঠনিক সম্পাদক আবু সাইদ শাহ্ চৌধুরী, সংশ্লিষ্ট ইউনিয়নের সাবেক সফল চেয়ারম্যান মরহুম আজম শাহ্ চৌধুরীর একমাত্র ছেলে ও উপজেলা যুবলীগের সহ-সভাপতি শাহ্ মাহবুব চৌধুরী এবং ১ নং ওয়ার্ড সদস্য মতিউর রহমান শাহ্ চৌধুরী।

৩নং ছাওড় ইউনিয়নে উপজেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক তাজামুল হক, শ্রম বিষয়ক সম্পাদক আবু বকর, সদস্য শফিকুল ইসলাম, সদস্য মোস্তাফিজুর রহমান ও সংশ্লিষ্ট ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক নরেন্দ্র নাথ। ৪নং গাঙ্গুরিয়া ইউনিয়নে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক শরিফুল ইসলাম(বুলবুল), সাংগঠনিক সম্পাদক আনিসুর রহমান, সহ দপ্তর সম্পাদক প্রভাষক এনামুল হক এবং সংশ্লিষ্ট ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হারুনার রশিদ ও সাধারন সম্পাদক তোজাম্মেল হক।

৫নং ঘাটনগর ইউনিয়নে উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আজগর আলী আরিফুল, সহ প্রচার ও প্রকাশনা সম্পাদক রবিউল ইসলাম, সদস্য ও সংশ্লিষ্ট ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান বজলুর রহমান, সংশ্লিষ্ট ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোখলেছুর রহমান, সহ-সভাপতি বেলাল হোসেন ও সাধারন সম্পাদক সিরাজুল ইসলাম, সাবেক সাধারন সম্পাদক জালাল উদ্দিন সরকার, ইউনিয়ন যুবলীগ সাধারন সম্পাদক হুমায়ন কবির ও ৯নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারন সম্পাদক তোফাজ্জল হোসেন।

৬নং মশিদপুর ইউনিয়নে সংশ্লিষ্ট ইউনিয়ন সভাপতি হারুন অর রশিদ, উপজেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ম সম্পাদক ও বর্তমান চেয়ারম্যান শাহাদত হোসেন শাহ, সাবেক চেয়ারম্যান ফরহাদ হোসেন বকুল, ইউনিয়ন আওয়ামীলীগের দপ্তর সম্পাদক শাহাজাহান আলী ও মহিলানেতৃ নিলাফার ইয়াছমীন। তবে আওয়ামী লীগ দলীয় চেয়ারম্যান প্রার্থীদের তালিকা চুড়ান্ত না হলেও কিছুদিনের মধ্যেই চুড়ান্ত হবে বলে বিভিন্ন সূত্রে জানা গেছে।

তবে সংশ্লিষ্ট সূত্র গুলি জানিয়েছে, সকল প্রার্থী নিজ দলের সিদ্ধান্তের অপেক্ষায় রয়েছেন বলে কোন গনসংযোগ বা প্রচারে নামেননি।। সর্বশেষ কে হবেন সরকার সমর্থীত দলটির চেয়ারম্যান প্রার্থী এ অপেক্ষায় উপজেলার জনগণ।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে