৬ দিনের সফরে নওগাঁয় খাদ্যমন্ত্রী

প্রকাশিত: সেপ্টেম্বর ২১, ২০২১; সময়: ৩:৪৪ অপরাহ্ণ |
৬ দিনের সফরে নওগাঁয় খাদ্যমন্ত্রী

জেষ্ঠ প্রতিবেদক, নওগাঁ : আজ ৬ দিনের সফরে নওগাঁ যাচ্ছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। সফরে নিজ নির্বাচনী এলাকায় কয়েকটি উন্নয়ন কাজের উদ্বোধন ও গুরুত্বপূর্ন বেশ কিছু অনুষ্ঠানে যোগ দিবেন।

খাদ্যমন্ত্রীর একান্ত সচিব সহিদুল ইসলাম স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন জনসংযোগ কর্মকর্তা কামাল হোসেন।

জানানো হয়, সফরের শুরুতেই মন্ত্রী ঢাকা থেকে মঙ্গলবার সকালে বিমানযোগে রাজশাহী হয়ে নিয়ামতপুর যাবেন। বালাতৈর সিদ্দিক হোসেন ডিগ্রী কলেজে নব নির্মিত শহীদ মিনার উদ্বোধন ও জনসভায় যোগ দিবেন। বিকেলে মন্ত্রী চন্দন নগর বধুরিয়া স্কুল মাঠে ক্ষুদ্র নৃ-গোষ্ঠির কারাম উৎসবে যোগ দিবেন।

দ্বীতিয় দিনে পোরশা উপজেলায় ল্যাবরেটরি স্কুলের নতুন ভবনে শিক্ষা কার্যক্রম, উপজেলা নির্বাহী অফিসারের নতুন বাসবভন উদ্বোধন করবেন। এছাড়া উপজেলা আইন শৃঙ্খলা সভা ও আশ্রয়ন সংক্রান্ত কমিটির সভায় যোগ দিবেন। পরে কৃষকদের মাঝে সরকারী প্রনোদনা, ঝড়ে ক্ষতিগ্রস্তদের মাঝে ঢেউটিন বিতরন এবং মা ও শিশু সহায়তা ভাতা বিতরন করবেন।

তৃতীয় দিন বৃহস্পতিবার সাপাহারে যাবেন মন্ত্রী। সেখানে ৬ টি কিশোর কিশোরী ক্লাবে খেলার সামগ্রী, শিল্পীদের মাঝে অনুদান ও কৃষকদের মাঝে সরকারী প্রনোদনা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে গাছের চারা বিতরন করবেন।

এছাড়া উপজেলা পরিষদের মুক্ত মঞ্চ উদ্বোধন ও ঐতিহাসিক জবয় বিলে মাছের পোনা অবমুক্ত করবেন মন্ত্রী। বিকেলে স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দদের সাথে মত বিনিময় সভা করবেন।

শুক্রবার নিয়ামতপুরে জেলা পরিষদ অডিটরিয়ামে ক্ষুদ্র নৃগোষ্ঠির সম্প্রদায়ের কলেজ ও বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত শিক্ষার্থীদের মাঝে শিক্ষা অনুদান ও বয়স্কদের মাঝে সহায়তা প্রদান, দূর্যোগে ক্ষতিগ্রস্তদের মাঝে সরকারী প্রনোদনা, নারীদের মাঝে সেলাই মেশিন বিতরন, পল্লী সঞ্চয় ব্যাংক শাখার ভবন উদ্বোধন, বিকেলে ঐতিহাসীক ঘুঘু ডাঙায় নিজের লাগানো তালগাছের সারি পরিদর্শন ও তাল পিঠা উৎসবে যোগ দিবেন মন্ত্রী।

শনিবার বেলা ১১ টার দিকে জেলা আওয়ামী লীগের সভায় যোগ দিবেন মন্ত্রী। এছাড়া ওই দিন বিকেলে তিনি সদর উপজেলা অডিটরিয়ামে শিল্পকলা একাডেমী সম্মাননা ২০২০ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দিবেন।

এছাড়া নিয়মিত কর্মসূচীর অংশ হিসেবে প্রতি দিনই তিনি নওগাঁয় তার নিজস্ব বাসভবনে সাধারন মানুষের সাথে মতবিনিময় করবেন। এই সফর সঙ্গী হিসেবে রাজনৈতিক সকহর্মি, খাদ্য বিভাগের কর্মকর্তা, জেলা প্রশাসন ও পুলিশ কর্মকর্তারা থাকবেন বলে জানানো হয়েছে।

২৬ সেপ্টেম্বর সকাল থেকে সাধারন মানুষের সাথে মত বিনিময় শেষে বিকেলে ঢাকায় ফিরবেন মন্ত্রী।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে