মান্দায় জমি নিয়ে সংঘর্ষ আহত ৯

প্রকাশিত: সেপ্টেম্বর ১২, ২০২১; সময়: ৫:২৪ pm |

নিজস্ব প্রতিবেদক, মান্দা : নওগাঁর মান্দায় জমি সংক্রান্ত বিরোধের জের ধরে উভয়পক্ষের সংঘর্ষে নয়জন আহত হয়েছেন। রোববার সকালে উপজেলার সদর ইউনিয়নের দোসতি গ্রামে সংঘর্ষের এ ঘটনা ঘটে।

সংঘর্ষে আহতরা হলেন, আনোয়ার হোসেন লিটন (৩০), ফজলুর রহমান (৫৮), ইয়াছিন আলী (৪০), জাকির হোসেন (২৮), সুফিয়া বিবি (৪৫), রিয়াজ উদ্দিন (৬৫), নাদিরুজ্জামান (১৫), রেজাউল ইসলাম (৩৫) ও আশিকুর রহমান (৩৭)।

স্থানীয়রা জানান, দোসতি গ্রামের অহিদুর রহমান গংদের সঙ্গে জমি নিয়ে ইয়াছিন আলী গংদের বিরোধ চলছিল। সম্প্রতি অহিদুর রহমান গংদের ভোগদখলীয় কিছু সম্পত্তি ইয়াছিন আলী গংরা জবরদখল করে নেন। এনিয়ে রোববার সকালে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়। সংঘর্ষে উভয়পক্ষের নয়জন আহত হন। তাঁদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে আনোয়ার হোসেন লিটন ও ইয়াছিন আলীর অবস্থা আশঙ্কাজনক হওয়ায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।

ভুক্তভোগী অহিদুর রহমান শাহানা জানান, ‘দোসতি মৌজার কবলাকৃত সম্পত্তি দীর্ঘদিন ধরে আমরা ভোগদখল করে আসছি। প্রতিপক্ষ ইয়াছিন আলী সম্প্রতি বাঁশ-কাঠ ও খড়ের পালা দিয়ে ৪ শতক সম্পত্তি দখল করে নেন। সেগুলো সরাতে গেলে ইয়াছিন আলী ও তাঁর লোকজন হাঁসুয়া দিয়ে কুপিয়ে কয়েকজনকে আহত করে।’

তিনি অভযোগ করে বলেন, ‘প্রতিপক্ষের লোকজন নিজেরাই খড়ের পালায় আগুন ধরিয়ে দিয়ে আমাদের ফাঁসানোর অপচেষ্টা করেছে।’

এ বিষয়ে প্রতিপক্ষ ইয়াছিন আলী জানান, বিবাদমান জমি নিয়ে ২০০১ সাল থেকে মামলা মোকর্দ্দমা চলছে। একাধিকবার সালিসও হয়েছে। তবে কোন নিস্পত্তি হয়নি। হঠাৎ করেই রোববার সকালে অহিদুর রহমান গংরা বিবাদমান সম্পত্তির দখল নিতে আসলে সংঘর্ষ বাধে।

মান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহিনুর রহমান জানান, সংবাদ পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করা হয়েছে। ঘটনায় এখন পর্যন্ত কোন পক্ষই থানায় এজাহার করেন নি। এজাহার পেলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

 

  • 18
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে