ভোলাহাটের সড়কে ডাকাতির মূল হোতা অভাব অস্ত্রসহ গ্রেপ্তার

প্রকাশিত: সেপ্টেম্বর ১১, ২০২১; সময়: ৯:৪১ pm |

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ : চাঁপাইনবাবগঞ্জে জেলা গোয়েন্দা শাখা ডিবি পুলিশের অভিযানে সম্প্রতি ভোলাহাট উপজেলার ফলিমারি বিল এলাকায় ঘটে যাওয়া ডাকাতির ঘটনার মূল সমন্বয়কারী ওহাব আলী ওরফে অভাব (২৫) নামে একজনকে অস্ত্র ও মাদকসহ গ্রেপ্তার করা হয়েছে। এ সময় অভাবের কাছ থেকে ডাকাতি করা মোবাইল ফোনও উদ্ধার করে ডিবি পুলিশ।

গ্রেপ্তার ওহাব শিবগঞ্জ উপজেলার আড়গাড়াহাট, পার এখলাছপুর এলাকার মৃত আনছার আলীর ছেলে। সে ডাকাতির মুল হতা বলে গণমাধ্যমে জানিয়েছেন জেলা গোয়েন্দা শাখার ওসি আলহাজ্ব বাবুল উদ্দিন সরদার। তিনি বলেন, অভাব ডাকাতকে অস্ত্র মাদক ও ডাকাতি করা মোবাইল ফোনসহ গ্রেপ্তার করা হয়েছে।

তিনি বলেন, এসপি এএইচএম আবদুর রকিব এর নির্দেশনায় অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল ফজল-ই-খুদা পলাশ এর নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়। এতে অংশ নেয় এসআই অনুপ কুমার সরকার, এসআই আসগর আলী, এসআই আরিফসহ ডিবি পুলিশের একটি দল। অভিযানে সদর উপজেলার বিদিরপুর মোড় থেকে ১টি ওয়ান শ্যূটারগান, ২০০ পিস ইয়াবা ট্যাবলেট এবং ভোলাহাট ফলিমারি বিল এলাকায় ডাকাতির ঘটনায় লুন্ঠিত হওয়া ৩টি বাটন মোবাইল ফোনসহ অভাবকে গ্রেপ্তার করা হয়েছে।

ডাকাতির অভিযোগে সে সময় সাথী ট্রাভেলসের সুপারভাইজার মো. রফিক বাদী হয়ে অজ্ঞাতনামা ১৫ জনকে আসামি করে একটি মামলা দায়ের করে ভোলাহাট থানায়।

জানা গেছে, গত ২৩ আগস্ট সোমবার রাতে ঢাকাগামী ৩টি বাস, একটি ট্রাক, একটি ভটভটি ও এক মোটরসাইকেল আরোহী ভোলাহাটের ফলিমারি বিল এলাকায় দেশীয় অস্ত্রে সজ্জিত ডাকাত দলের কবলে পড়ে। বিলের পাশ দিয়ে যাওয়া রাস্তাটি ফাঁকা ও নির্জন ছিল।

ভোলাহাট সদর থেকে প্রায় পাঁচ কিলোমিটার দূরে রাস্তায় ডাকাতেরা প্রথমে একটি ট্রাককে থামিয়ে রাস্তায় এমনভাবে দাঁড় করিয়ে রেখেছিল যেন যানবাহন ধীরে চালাতে বাধ্য হয়। সেই সুযোগে ডাকাতেরা বাসে উঠে ডাকাতি করে পালিয়ে যায়।

এ ঘটনায় নড়েচড়ে বসে পুলিশ, সিআইডি, গোয়েন্দা পুলিশ। পরে দ্রুত সময়ে ডাকাতি করা মালামাল, অস্ত্র, স্বর্ণালংকারসহ ৩ জন ডাকাতকে গ্রেপ্তার করতে সক্ষম হয় পুলিশ। সম্প্রতি এলাকার চিহ্নিত ডাকাত কারেন্ট ডাকাত কেও গ্রেপ্তার করে পুলিশ। এ ছাড়াও র‌্যাব ৪ জনকে গ্রেপ্তার করে ঐ ডাকাতির ঘটনায়। সবশেষ মূল হোতা ওহাব ওরফে অভাব গ্রেপ্তারের মধ্যে দিয়ে শেষ হলো পুলিশ ডাকাত খেলা।

এসব ডাকাতি ঘটনার পর ওসি ভোলাহাট থানা মাহবুবুর রহমানসহ পুলিশ সদস্যরাও ডাকাত ধরতে সর্বাত্মক কাজ করেছেন।

  • 167
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে