জয়পুরহাটের ক্ষেতলালে মেধা উৎসব

প্রকাশিত: সেপ্টেম্বর ৪, ২০২১; সময়: ৬:৩১ pm |

নিজস্ব প্রতিবেদক, জয়পুরহাট : জোর নয় ‘মেধা যার মুল্লুক তার ‘ স্লোগানে জয়পুরহাট জেলার ক্ষেতলাল উপজেলা পরিষদ মিলনায়তনে মেধা উৎসব অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ঢাকা হতে ভার্চুয়াল ভিডিও কনফারেন্সে সংযুক্ত ছিলেন, বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন।

শনিবার ( ৪ সেপ্টেম্বর) বেলা ১০ টায় ক্ষেতলাল উপজেলা পরিষদ মিলনায়তনে ‘মেধা উৎসব’ অনুষ্ঠিত হয়। সকাল ১০ টায় ঘন্টাব্যাপী পরীক্ষার মাধ্যমে ও বিভিন্ন ইভেন্টে প্রতিযোগিতার মাধ্যমে মেধা মূল্যায়নের ভিত্তিতে নির্বাচিতদের হাতে বিজয়ীর ক্রেস্ট তুলে দেওয়া হয়।

ক্ষেতলালের মশাল নামে সংগঠনের ব্যানারে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়াল ভিডিও কনফারেন্সের মাধ্যমে দুপুর আড়াই টায় যুক্ত থেকে উপদেশ ও দিকনির্দেশনামূলক বক্তব্যে আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেন, জোর করে নয় মেধায় সব কিছু হয়। তাই মেধা কাজে লাগাতে হবে নিজের ও দেশের জন্য। আমি এখনও প্রযুক্তিগত বিষয়ে আমার মেয়ের কাছে শিখছি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা এ এফ এম আবু সুফিয়ান। প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, ‘ মেধা উৎসব’ একটি ব্যতিক্রম ও গুরুত্বপূর্ণ অনুষ্ঠান এবং জোর নয় মেধার জয় হোক।

উপজেলা পরিষদের সিএ এস.এম শওকত এর সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ক্ষেতলাল উপজেলা আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) আব্দুল মজিদ মোল্লা, কৃষিবিদ আব্দুল হান্নান মিঠু, পলাশ চন্দ্র দেবনাথ, সরকারি এস এ কলেজের প্রভাষক আমিনুর রহমান, হুইপ স্বপনের রাজনৈতিক সহকারী এ্যাডভোকেট এস এম মোরশেদ, সাংবাদিক মিজানুর রহমান, সাংবাদিক ও কবি মনছুর রহমান বাবু।

এছাড়া উপস্থিত ছিলেন, সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ এমেলী আখতার বানু , কৃষ্ণনগর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আরমান আলী খান, এস এ কলেজের প্রভাষক হেলাল উদ্দিন, উপজেলা যুবলীগের সহ-সভাপতি আবু আশারি মূসা কিং, জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আরিফুল ইসলাম রিয়াদ, রুয়েট বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিক্যাল বিভাগের ছাত্র শাফিউজ্জামান সৈকত, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউটের ছাত্র আহমেদ আমিন সিফাত ও পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের ছাত্র শাহাদাৎ হোসেন বিপ্লব প্রমুখ।

অনুষ্ঠানটিতে আল-তাকওয়া ল্যাব এন্ড কনসালটেনশন সেন্টারের সৌজন্যে পুরস্কার বিতরণ করা হয়।

  • 10
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে