রংপুর বিভাগজুড়ে ২৪ ঘণ্টায় ১ জনের মৃত্যু

প্রকাশিত: আগস্ট ৩০, ২০২১; সময়: ৫:১৮ pm |

পদ্মাটাইমস ডেস্ক : রংপুর বিভাগে গত ২৪ ঘণ্টায় নতুন ১০৩ জন করোনা সংক্রমিত রোগী শনাক্ত হয়েছে। এ সময় করোনা আক্রান্ত আরও একজনের মৃত্যু হয়েছে। একই সঙ্গে সুস্থ হয়েছেন ৪২৮ জন।

এর আগে রোববার (২৯ আগস্ট) বিভাগে করোনায় চারজনের মৃত্যু হয়। করোনা শনাক্ত হয় ৯৯ জনের। এ নিয়ে গেল ৩০ দিনে বিভাগে করোনায় ২৬৮ জনের মৃত্যু হয়েছে। গড় হিসাবে প্রতিদিন বিভাগে ৯ জনের প্রাণহানি ঘটছে।

সোমবার (৩০ আগস্ট) দুপুরে রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মো. মোতাহারুল ইসলাম এসব তথ্য নিশ্চিত করে জানান, গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত একজনের বাড়ি ঠাকুরগাঁও জেলায়।

এ সময় ৮৮৩ জনের নমুনা পরীক্ষা করে ১০৩ জন করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে রংপুরের ২৪ জন, দিনাজপুরের ২২ জন, ঠাকুরগাঁওয়ের ১৭, কুড়িগ্রামের ১৫, পঞ্চগড়ের ১২, লালমনিরহাটের ৫, নীলফামারীর ৪ ও গাইবান্ধা জেলার চারজন রয়েছেন। ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১১ দশমিক ৬৬ শতাংশ।

সবশেষ একজনসহ রংপুর বিভাগে করোনা আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়াল ১ হাজার ১৮৮ জনে। এর মধ্যে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে দিনাজপুরে। এ জেলায় সর্বোচ্চ ৩১৮ জন মারা গেছেন। আর দ্বিতীয় সর্বোচ্চ ২৮০ জনের মৃত্যু হয়েছে বিভাগীয় জেলা রংপুরে। জেলা হিসেবে সবচেয়ে কম ৬১ জন মারা গেছেন গাইবান্ধায়। এ ছাড়া ঠাকুরগাঁওয়ে ২৪০, নীলফামারীতে ৮৫, পঞ্চগড়ে ৭৫, কুড়িগ্রামে ৬৬ ও লালমনিরহাটে ৬৩ জন মারা গেছেন।

গত বছরের মার্চে করোনাভাইরাসের সংক্রমণ শুরুর পর থেকে এখন পর্যন্ত বিভাগে মোট ২ লাখ ৫৫ হাজার ২৮৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৫৩ হাজার ১৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এখন পর্যন্ত বিভাগে সুস্থ হয়েছেন ৪৭ হাজার ৪০১ জন।

করোনার সংক্রমণ প্রতিরোধে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়ে বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মো. মোতাহারুল ইসলাম বলেন, বর্তমান পরিস্থিতিতে বাধ্যতামূলক মাস্ক পরা নিশ্চিত করতে হবে। একই সঙ্গে স্বাস্থ্যবিধি মেনে চলার বিকল্প নেই।

  • 166
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে