এনায়েতপুরে বালু দস্যুদের হাত থেকে জমি রক্ষায় কমিটি গঠন

প্রকাশিত: আগস্ট ২৮, ২০২১; সময়: ৭:০০ pm |

নিজস্ব প্রতিবেদক, সিরাজগঞ্জ : সিরাজগঞ্জের এনায়েতপুরে প্রভাবশালী বালু দস্যু দের হাত থেকে জমি রক্ষায় ঐক্যবদ্ধ কৃষকেরা এবার কমিটি গঠন করেছে। ভালো দস্যুদের অপতৎপরতা রোধে প্রশাসনের কাছে সহযোগিতা না পেলে এবার নিজেরাই প্রতিরোধ করবে বলে ঘোষণা দিয়েছে এই কমিটি।

শনিবার দুপুরে থানার ১নং সদিয়া চাঁদপুর ইউনিয়নের ২৭টি মৌজায় বালু মহল করার পায়তারা ও অবৈধ বালু উত্তোলনের বিরুদ্ধে বেতিল স্কুল এন্ড কলেজ মাঠে প্রতিরোধ সভা অনুষ্ঠিত হয়।

এ সময় মহেশপুর গ্রামের হাজী আব্দুর রশিদ মেম্বর এর সভাপতিত্বে বক্তব্য রাখেন এনায়েতপুর থানা আওয়ামী লীগ এর সাবেক সহ-সভাপতি জাহাঙ্গীর আলম জাহিদ, আওয়ামী লীগ নেতা সিরাজুল আলম মাস্টার, মনিরুজ্জামান মনি, বিনদহ গ্রামের আমিরুল ইসলাম ধনি, রোস্তম মৌলভী, বারবয়লা গ্রামের শহিদুল মেম্বর, কায়েম উদ্দিন মন্ডল, শংকারহাটি গ্রামের হালিম শেখ, মহেশপুরের বাহেজ বেপারী, জাহাঙ্গীর সরকার, বোয়ালকান্দি গ্রামের বাকামিয়া, বেতিলের আতাউর রহমান আতা, উড়াপাড়ার নুর হোসেন মোল্লা, চাঁনপুরের রমজান আলী শেখ প্রমুখ।

এ সময় বক্তারা জানান, সদিয়া চাঁদপুর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান রাশেদুল ইসলাম সিরাজ ব্যক্তি মালিকানা সম্পত্তিতে অবৈধ ভাবে বালু মহল বানানোর জন্য জেলা প্রশাসক বরাবর আবেদন করেছেন। এছাড়া চেয়ারম্যান হওয়ার পর থেকে প্রভাব খাটিয়ে অবৈধ ভাবে যমুনা চরের আমাদের জমি থেকে বালু উত্তোলন করে আসছে। আমরা বার বার নিষেধ ও প্রতিকার চেয়ে মানববন্ধন ও সরকারী দপ্তরে অভিযোগ দিয়েও কাজ হচ্ছেনা। অবিলম্বে এই অবৈধ বালু উত্তোলন বন্ধের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সরকারের কাছে দাবি জানাচ্ছি।

সভা শেষে অত্র ইউনিনের ২৭টি মৌজার হাজারো লোকের উপস্থিতিতে সকলের সর্বসম্মতি ক্রমে মোঃ সিরাজুল আলম মাস্টার কে সভাপতি ও জাহাঙ্গীর আলম জাহিদ কে সাধারণ সম্পাদক করে ১০১ সদস্য বিশিষ্ট বালু মহল প্রক্রিয়া বন্ধ ও অবৈধ বালু উত্তোলনের বিরুদ্ধে ‘প্রতিরোধ কমিটি’ গঠন করা হয়।

  • 2
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে