ইউপি সদস্যর মুক্তির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

প্রকাশিত: আগস্ট ২৭, ২০২১; সময়: ৭:৫৩ pm |

মো: মাসুদ রানা, কচুয়া : চাঁদপুরের কচুয়ায় একটি ষড়যন্ত্রমূলক মামলায় গ্রেফতার হওয়া ইউপি সদস্য আলাউদ্দিনের অবিলম্বে মুক্তি ও তদন্তপূর্বক ওই মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী।

২৭ আগষ্ট শুক্রবার বিকালে দক্ষিন সেঙ্গুয়া বাজারে সেঙ্গুয়া-খিলমেহের এলাকার কয়েক শতাধিক নারী-পুরুষ এ মানববন্ধনে অংশ গ্রহন করেন। পালাখাল-চারটভাঙ্গা সড়কের সেঙ্গুয়া বাজারে প্রায় দেড় ঘন্টাব্যাপী মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল করে শতশত এলাকাবাসী।

মানববন্ধনে বক্তব্য রাখেন, ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারন সম্পাদক মো. মামুনুর রহমান ভূঁইয়া,ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক গাজী জাহাঙ্গীর আলম, আওয়ামী লীগ নেতা আব্দুল মবিন সরকার খোরশেদ আলম,ইউপি সদস্য হান্নান মিয়া, ইউনিয়ন যুবলীগের সাবেক সাধারন সম্পাদক মানিক প্রধান, ইউনিয়ন যুবলীগের যুগ্ন আহ্বায়ক আনিছুর রহমান স্বপন, সদস্য হারুনুর রশিদ, ইউপি সদস্য আলাউদ্দিনের বাবা মোখলেছুর রহমান, স্ত্রী সাহিদা বেগম ও কন্যা শাবনুর আক্তার প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, গ্রেফতার হওয়া ইউপি সদস্য মো. আলাউদ্দিন নির্দোষ। ঘটনার দিন তিনি খিলমেহের গ্রামে থানা পুলিশের সাথে করোনায় আক্রান্ত এক রোগীর বাড়িতে লকডাউন কাজে সহযোগিতা করতে যান। আকস্মিক ভাবে আইসক্রীম ফ্যাক্টরীর শ্রমিক সাকিব মারা যায়।

এ বিষয়ে এলাকাবাসী অবগত আছেন। কিন্তু ইউপি সদস্য মো. আলাউদ্দিন দলমত নির্বিশেষে এলাকায় তার জনপ্রিয়তা থাকায় কিছু কুচক্রী মহল তাকে ষড়যন্ত্র ভাবে ফাঁসিয়ে অহেতুক হয়রানি করছেন। প্রকৃত পক্ষে ইউপি সদস্য আলাউদ্দিন ওই আইসক্রীম ফ্যাক্টরীর দায়িত্বে ছিলেন না। যাদের আইসক্রীম ফ্যাক্টরী ভাড়া দেয়া হয়েছে তাদেরকে বাচিঁয়ে নির্দোষ ব্যক্তিকে আসামী করায় ক্ষোভ প্রকাশ করেন বক্তারা।

বক্তারা আরো বলেন,মূলত আলাউদ্দিন ইউপি সদস্য নির্বাচিত হওয়ার পর বিগত যে কোনো সময়ের চেয়ে এলাকায় ব্যাপক উন্নয়ন করে জনপ্রিয়তা অর্জন করেন। আলাউদ্দিন মেম্বার ৫নং পশ্চিম সহদেবপুর ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান।

পাশাপাশি কেআইডিপির চাঁদপুর জেলা মাঠ সমন্বয়কারী সহ এলাকার বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের সাথে সুনামের সাথে জড়িত রয়েছেন। যে কোনো মানুষের বিপদে আপদে সবার আগে এগিয়ে যান তিনি। তার বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মামলা তদন্তপূর্বক প্রত্যাহার ও অবিলম্বে তার মুক্তির দাবি জানান তারা। অন্যদিকে ইউপি সদস্য আলাউদ্দিনের বৃদ্ধ বাবা মোখলেছুর রহমান,স্ত্রী সাহিদা বেগম ও শিশু কন্যা শাবনুর আক্তার বক্তব্য কালে কান্নায় ভেঙ্গে পড়েন।

উল্লেখ্য যে, কচুয়ার দক্ষিন সেঙ্গুয়া গ্রামে আইসক্রিম ফ্যাক্টরীতে সাকিব নামের এক কিশোর গত বছরের ৮ ফেব্রুয়ারি কাজ করতে গিয়ে হঠাৎ অসুস্থ্য হয়ে পড়ে। পরে তাকে উদ্ধার করে কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কতর্ব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করে।

এ ঘটনায় একই উপজেলার ডুমুরিয়া গ্রামের নিহত সাকিবের বাবা হালিম মিয়া তার ছেলের ভিসেরা রিপোর্ট আসলে নিহত সাকিবের মাথায় আঘাতের চিহ্ন রয়েছে মর্মে গত বছর ২৭ জুলাই বাদী হয়ে ৫জনকে আসামী করে একটি মামলা দায়ের করেন। যার নং-১৫,তারিখ: ২৭.০৭.২০২০ ইং।

ওই মামলার ২নং আসামী করা হয় ইউপি সদস্য আলাউদ্দিনকে। এরই প্রেক্ষিতে গত রবিবার (২২ আগষ্ট) রাতে সেঙ্গুয়া গ্রামের নিজ বাড়ি থেকে চাঁদপুরের পুলিশ ব্যুরো ইনভেস্টিকেশন (পিবিআই) তাকে গ্রেফতার করে বিজ্ঞ আদালতের মাধ্যমে চাঁদপুর জেলহাজতে প্রেরণ করেন।

  • 80
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে