জয়পুরহাটে দরিদ্র দিনমজুরকে উত্যক্তকারীর বিরুদ্ধে ব্যবস্থা নিলো পুলিশ

প্রকাশিত: আগস্ট ২৭, ২০২১; সময়: ৭:৩৭ pm |

পদ্মাটাইমস ডেস্ক : জয়পুরহাট জেলার পাঁচবিবি থানার অধিবাসী এক ব্যক্তি বাংলাদেশ পুলিশের মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স উইংকে বার্তা পাঠিয়ে জানান তার গ্রামের দরিদ্র এক দিনমজুরকে একই এলাকার এক ব্যক্তি নিয়মিত নানাভাবে হয়রানি করেন। মানুষের সামনেই পথেঘাটে তাকে নানাভাবে অপদস্ত ও অপমান করেন। ভিকটিম দিনমজুর এ বিষয়টি নিয়ে নানা জনের কাছে বিচার দিলেও কোনো সমাধান পাননি।

এলাকার আরো অনেককেই তিনি বিভিন্ন সময়ে অপমান ও অপদস্ত করেছেন। এর ফলে অনেকের মধ্যেই একটি অসন্তোষ রয়েছে। এ বিষয়টি জানার পর মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স উইং জয়পুরহাটের পাঁচবিবি থানার ওসি পলাশ চন্দ্র দেবকে নির্দেশনা দেয় অভিযুক্তের বিরুদ্ধে ব্যবস্থা নিতে এবং এলাকার গণ্যমাণ্য ব্যক্তি ও স্থানীয় জনপ্রতিনিধির সহযোগিতায় এ বিষয়ে একটি স্থায়ী সমাধানের আয়োজন করতে।

বার্তা পেয়ে ওসি পাঁচবিবি ভিকটিমের সাথে যোগাযোগ করেন। ভিকটিমকে থানায় অভিযোগ দায়ের করতে বললে তিনি থানায় বা আদালতে কোনো অভিযোগ করতে অস্বীকৃতি জানান। সামাজিকভাবে একটি স্থায়ী সমাধানের জন্য তিনি অনুরোধ করেন।

পরবর্তীতে, ওসি পাঁচবিবির উদ্যোগে সংশ্লিষ্ট পক্ষসমূহ এ বিষয়ে একটি স্থায়ী সামাজিক সমাধানের আয়োজন করেন। অভিযুক্ত ও তার পক্ষের লোকজন নিশ্চিত করেছেন ভবিষ্যতে কখনো কারো সাথে এ ধরনের কোনো আচরণের অভিযোগ আসবে না। এ বিষয়ে একটি মুচলেকায় স্বাক্ষর দিয়েছেন অভিযুক্ত। অভিযুক্তকে জানানো হয়েছে, পুনরায় এ ধরনের কোনো অভিযোগ পেলে তার বিরুদ্ধে উপযুক্ত আইনি ব্যবস্থা নেয়া হবে।

উ‌ল্লেখ্য, ভুক্ত‌ভোগীর স‌র্বোচ্চ কল্যাণ ও সুরক্ষা বি‌বেচনায় প্র‌যোজ্য ক্ষে‌ত্রে ঘটনার সা‌থে সং‌শ্লিষ্ট ব্য‌ক্তি ও বিষয়াদির নাম প‌রিচয় প্রকাশ না করার প‌লি‌সি অনুসরন ক‌রে থা‌কে মি‌ডিয়া এন্ড পাব‌লিক রি‌লেশন্স উইং। এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যে এ তথ্য জানান বাংলা‌দেশ পু‌লিশের এআই‌জি (মি‌ডিয়া এন্ড পাব‌লিক রি‌লেশন্স) মো. সো‌হেল রানা।

 

  • 309
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে