চাঁপাইনবাবগঞ্জের সড়কে গণডাকাতির ঘটনায় চারজন গ্রেপ্তার

প্রকাশিত: আগস্ট ২৫, ২০২১; সময়: ৪:৪১ pm |

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ : চাঁপাইনবাবগঞ্জে র‌্যাবের অভিযানে ডাকাত দলের ৪ জন সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। মঙ্গলবার রাত দেড়টার দিকে চাঁপাইনবাবগঞ্জের বিভিন্ন এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে তাদের গ্রেপ্তার করে র‌্যাব-৫ চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের একটি বিশেষ অপারেশন দল।

গ্রেপ্তারকৃতরা হচ্ছে, চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট উপজেলার বড়গাছি হাট এলাকার আব্দুল শুকুরের ছেলে মোকলেছুর রহমান (৪৮), ইউসুফ আলীর ছেলে আব্দুল জাব্বার (২২), মহসীনের ছেলে লাল্টু মিয়া ও আফজাল হোসেনের ছেলে আনোয়ার হোসেন (৩০)।

জানা গেছে, গত ২৩ আগস্ট রাত পৌণে ৮ টার দিকে চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট উপজেলার গোয়ালবাড়ী ইউনিয়নের ফলিমারী বিল সংলগ্ন হিরো ইট ভাটার সামনের পাঁকা রাস্তার উপর সোনাজল এলাকার সড়কে ডাকাতি হয়।

এ সময় নাইটকোচ জমজম ট্রাভেলস, সাথী এন্টারপ্রাইজে এবং চাঁপাই ট্রাভেলসে ১৫/১৬ জনের অজ্ঞাতনামা ডাকাতদল দেশিয় অস্ত্র, লোহার রড, হাঁসুয়া, ছুঁরি, চাকু এবং লাঠি দিয়ে হেলপার যাত্রীদের মারধোর করে ও সবকিছু লুটে নেয়। ডাকাতরা হাফপ্যান্ট, গায়ে গেঞ্জি পরিহিত অবস্থায় ও মুখে মুখোশ পরে ছিল বলে জানা গেছে।

ডাকাতি করতে ডাকাতরা অজ্ঞাতনামা একটি ট্রাক এবং ভুটভুটি নিয়ে গতিরোধ করতে রাস্তায় বেরিকেট দেয়। এ সময় চালক বাঁধা দিলে হেলপারদের বেধরড়ক মারপিট করা হয়। সংঘবদ্ধ ডাকাতের দল বাসের যাত্রী, চালক ও হেলপারের কাছ থেকে নগদ অর্থ, স্বর্ণলংকার ও মোবাইল সেটসহ মালামাল লুটে নেয়। এ ঘটনায় ভোলাহাট থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

এদিকে মামলার এজাহার সূত্রে জানা গেছে, লুন্ঠিত মালামালের মধ্যে নগদ ৭ লাখ ৯২ হাজার ৯০০ টাকা, ১ লাখ ৩২ হাজার ৯০০ টাকার ১৬ টি মোবাইল সেট, ৩ লাখ ৭৬ হাজার টাকা মূল্যের ৬ ভরি ২ আনা সোনা ডাকাতরা নিয়ে গেছে।

উল্লেখ্য, ভোলাহাটে ডাকাতির ঘটনায় সেদিনের আহত ১জন বাসের হেলপার ডাকাত আনোয়ারকে সনাক্ত করে। ডাকাত আনোয়ার হেলপারকে বাসের দরজা খুলতে দেরী হওয়ার বড় রড দিয়ে প্রচন্ড আঘাত করে।

এ ছাড়াও বাকী ৩ জন ডাকাত র‌্যাবের কাছে স্বীকার করেছে সক্রিয় ভাবে সেদিন জড়িত ছিল ডাকাতির সময়। ২৫ আগস্ট বুধবার বেলা ১২ টার দিকে অনুষ্ঠিত প্রেস কনফারেন্সে ডাকাতির ঘটনায় মূল আসামীসহ অন্যান্য আসামী এবং লুন্ঠিত মালামাল উদ্ধারে র‌্যাবের অভিযান অব্যাহত রয়েছে বলে র‌্যাব চাঁপাইনবাবগঞ্জের কোম্পানী কমান্ডার নিশ্চিত করেছেন।

  • 679
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে