নিয়ামতপুরে আইভি রহমানের ১৭তম শাহাদাত বার্ষিকী পালিত

প্রকাশিত: আগস্ট ২৪, ২০২১; সময়: ৫:০৭ pm |

নিজস্ব প্রতিবেদক, নিয়ামতপুর : মঙ্গলবার ২৪ আগষ্ট নওগাঁর নিয়ামতপুরে প্রয়াত রাষ্ট্রপতি আলহাজ্ব জিল্লুর রহমানের সহধর্মীনি ও বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সাবেক সভাপতি নারী নেতৃত্বের অগ্রদূত আইভি রহমানের ১৭তম মৃত্যুবার্ষিকী পালিত হয়।

২০০৪ সালের ২১ আগষ্ট আওয়ামী লীগের সন্ত্রাস বিরোধী সামাবেশে ভয়াবহ গ্রেনেড হামলায় গুরুতর আহত হয়ে সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৩ দিন পর ২৪ আগস্ট তিনি মৃত্যু বরণ করেন।

২৪শে আগষ্ট মঙ্গলবার শহীদ আইভি রহমানের ১৭তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে নিয়ামতপুর সদর ইউনিয়ন মহিলা আওয়ামীলীগ সকাল ১০ টায় নিয়ামতপুর আওয়ামীলীগের নিজস্ব দলীয় কার্যালয়ে আইভি রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। এরপর শহীদ আইভি রহমান এর ১৭তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে স্মরণ সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

নিয়ামতপুর সদর ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের সভাপতি মার্জিনা বেগমের সভাপতিত্বে স্মরণ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বাহাদুরপুর ইউনিয়ন চেয়ারম্যান আলহাজ্ব আবুল কালাম আজাদ।

সদর ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাজমা বেগমের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহিদ হাসান বিপ্লব, উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি বাবু ঈশ্বর চন্দ্র বর্মন, সাবেক যুগ্ন সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান ফরিদ আহমেদ, উপজেলা আওয়ামী লীগের সাবেক মহিলা বিষয়ক সম্পাদিকা রেজিয়া বেগম, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নাদিরা বেগম, সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শাহনাজ পারভীন, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক কমিটির সদস্য শাহজামাল প্রমুখ। এসময় মহিলা আওয়ামী লীগের বিভিন্ন নেতা কর্মী বৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহত আইভি রহমান সহ সকলের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া ও তাদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

আইভি রহমানের পুরো নাম বেগম জেবুন্নেছা আইভি। ১৯৪৪ সালের ৭ জুলাই কিশোরগঞ্জ জেলার ভৈরব শহরের চন্ডিবের গ্রামের সম্ভ্রান্ত কামাল সরকার বাড়িতে তিনি জন্মগ্রহণ করেন।

তাঁর বাবার নাম মোঃ জালাল উদ্দিন আহমেদ। তিনি ছিলেন ঢাকা কলেজের অধ্যক্ষ। মা হাসিনা বেগম ছিলেন গৃহিণী । ৮ বোন ৪ ভাইয়ের মধ্যে আইভি রহমান পঞ্চম ছিলেন। রাজনৈতিক সম্পর্ক ছাড়াও আইভি রহমান বঙ্গবন্ধুর পরিবারের সঙ্গে পারিবারিকভাবে সম্পৃক্ত ছিলেন।

  • 2
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে