বদলগাছীতে ধর্মান্তরিত হয়ে মুসলিম যুবককে বিয়ে

প্রকাশিত: আগস্ট ২২, ২০২১; সময়: ৬:০৭ pm |

নিজস্ব প্রতিবেদক, বদলগাছী : পিংকি রানী (২২) নামে সনাতন ধর্মের এক যুবতী ধর্মান্তরিত হয়ে মুসলিম যুবককে বিয়ে করেছেন। পিংকি রানী দিনাজপুর জেলার কাহারোল উপজেলার রামচন্দ্রপুর ইউনিয়নের শরমজা গ্রামের বিনয় চন্দ্র রায় ও ভারতী রানী রায়ের মেয়ে। ২০ জুলাই ২০২১ সালে পিংকি রানী রায় কোর্টে গিয়ে ধর্মান্তরিত হয়ে ফাতেমা জান্নাত নাম ধারণ করে রমজান আলী (২৫) নামে এক যুবককে বিয়ে করেন।

রমজান আলী নওগাঁ জেলার বদলগাছী উপজেলার আধাইপুর ইউনিয়নের দেউলিয়া গ্রামের ওবাইদুল ইসলাম ও ফরিদা বেগমের ছেলে। ১৯ জুলাই কোর্টে বিবাহের ঘোষণা দিয়ে তারা এফিডেভিট করেন। তারা ঘোষণায় উল্লেখ করেন উভয়ই তারা প্রাপ্ত বয়স্ক ও সাবালক। ভালোমন্দ বোঝার ক্ষমতা তাদের রয়েছে।

পিংকি রানী রায় ধর্মান্তরিত হওয়ার এফিডেভিটে উল্লেখ করেছেন জেনে বুঝে ও স্বজ্ঞানে তিনি হিন্দু ধর্ম ত্যাগ করে ইসলামী শরিয়াহ মোতাবেক ইসলাম ধর্ম গ্রহণ করে মুুুসলিম হয়েছেন। ইসলাম ধর্মের রীতি-নীতি, ধর্মীয় বিধি-বিধানে আকৃষ্ট হয়ে গত ১৯ জুলাই কোর্টে ঘোষণা দিয়ে ধর্মান্তরিত হন এবং একই দিনে নোটারী পাবলিকের মাধ্যমে মুসলিম ছেলের সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হন।

পরে ২০ জুলাই স্থানীয় ইমাম সাহেবের হাত ধরে পবিত্র কালেমা পড়ে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন ও ৫০ হাজার টাকা দেনমোহর ধার্য্যে করে রেজিস্ট্রির মাধ্যমে রমজানকে বিয়ে করেন। রেজিস্ট্রার এ বালাম নং ০১/২০২১, পাতা নং ০৯, তাং ২০/০৭/২০২১ ইং।

পিংকি ওরফে (ফাতেমা জান্নাত) সাথে মুঠো ফোনে কথা হলে তিনি বলেন, ২ বছর আগে রমজান আমাদের উপজেলায় একটি বেসরকারি কোম্পানীতে চাকুরী করতো। তখন থেকে তার সাথে আমার পরিচয় হয়। সেই পরিচয় থেকেই রমজান আলীর সঙ্গে তার প্রেমের সম্পর্ক গড়ে উঠে। তারা একে অপরকে ভালোবেসে বিয়ে করেছেন। ধর্মান্তরিত হয়ে বিয়ে করার জন্য কেউ কোন প্রকার প্ররোচনা করেননি তাকে। স্ব-ইচ্ছায়, স্বজ্ঞানে অন্যের বিনা প্ররোচনায় ধর্মান্তরিত হয়ে বিয়ে করেছেন বলে জানিয়েছেন তিনি।

রমজানের সঙ্গে মোবাইল ফোনে কথা হলে তারা একে অপরকে ভালোবেসে বিয়ে করেছেন বলে জানিয়েছেন।

  • 612
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে