চাঁপাইনবাবগঞ্জে সীমান্তে ৯০০ ইয়াবাসহ গ্রেপ্তার ২

প্রকাশিত: আগস্ট ৩, ২০২১; সময়: ৬:২৩ pm |

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ : চাঁপাইনবাবগঞ্জে বিজিবির নিয়মিত অভিযানের অংশ হিসেবে চাঁনশিকারী এবং জেকে পোলাডাংগা সীমান্তে পৃথক দুটি স্থান থেকে ৯০০ পিস ইয়াবা ট্যাবলেটসহ ২ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এ সময় ৮ জন পালিয়ে যায়।

জানাগেছে, ২ আগস্ট সোমবার অত্র ব্যাটালিয়নের সহকারী পরিচালক মোহাম্মদ হাফিজুর রহমান, বিজিবিএমএস’র নেতৃত্বে অভিযান টি চালানো হয়। এ সময় সোমবার বিকেল সোয়া ৪ টার দিকে চাঁনশিকারী এলাকা থেকে ইদু নামে ১ জনকে গ্রেপ্তার করে বিজিবি। পরে ইদুর বাড়ি থেকে ৫১০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। ইয়াবার মূল্য ১ লাখ ৫৩ হাজার।

গ্রেপ্তার আসামি হচ্ছে, ভোলাহাট উপজেলার ফুটানিবাজার চাঁনশিকারী গ্রামের তহরুল ইসলামের ছেলে ইদু মিয়া (২৭)।

অভিযানে টহল দলের উপস্থিতি টের পেয়ে ভোলাহাট উপজেলার ফুটানিবাজার হোসেনভিটা গ্রামের সিরাজুল হোসেনের দুই ছেলে হালিম (৩০) ও বাবু (৩৫), চামুচা গ্রামের ইয়াছিনের ছেলে মাজেদ ওরফে লুটু, আলালপুর গ্রামের নিয়াজ উদ্দিনের ছেলে করিম ওরফে বাতু ৪ জন পালিয়ে যায়।

অপর আরেকটি অভিযানে একইদিন সকাল ১০ টার সময় কাশমিরপাড়ায় বিশেষ অভিযান পরিচালনা করে রফিকুল ইসলাম নামে ১ জনকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার আসামি ভোলাহাট উপজেলার পোলাডাংগা কাশমিরপাড়ার জিল্লুর রহমানের ছেলে।আসামির তথ্যর ভিত্তিতে কাশমিরপাড়া পোলাডাংগা থেকে ১ লাখ ১৭ হাজার টাকা মূল্যের ৩৯০ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

অভিযানে বিজিবির উপস্থিতি টের পেয়ে সুরানপুর ইমামনগরের ওহাবের ছেলে আলম (৪০), জাদুনগর মন্দিরপাড়ার ছিদ্দিকুর রহমানের ছেলে পালু শেখ (৪৫), ফুটানি বাজার হবাসপুরের পুলুর ছেলে মিলন (৩৫), চাঁনশিকারীর ইদ্রিসের ছেলে ছানোয়ার পালিয়ে যায়। অভিযান দুটির বিষয়টি নিশ্চিত করেছেন ৫৯ বিজিবি, রহনপুর ব্যাটালিয়ন এর অধিনায়ক লে. কর্ণেল মো. আমীর হোসেন মোল্লা পিএসসি।

এ ছাড়াও বর্তমানে করোনা পরিস্থিতিতে ভারতীয় চোরাকারবারীরা যাতে সীমান্ত অতিক্রম করে বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করতে না পারে সে জন্য সীমান্তে টহল ব্যবস্থা জোরদার করা হয়েছে এবং ব্যাটালিয়ন সদর দপ্তর হতে বিশেষ অভিযান পরিচালনা করা হচ্ছে বলেও নিশ্চিত করেন আমীর হোসেন।

  • 131
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে