দেড় বছরে ১৬ হাজার করোনা বেড স্থাপন হয়েছে : স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশিত: আগস্ট ২, ২০২১; সময়: ৭:০৩ অপরাহ্ণ |
দেড় বছরে ১৬ হাজার করোনা বেড স্থাপন হয়েছে : স্বাস্থ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, সিরাজগঞ্জ : শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজ হাসপাতালের বহির্বিভাগ বিভাগ সেবার উদ্বোধন করা হয়েছে। সোমবার (২ আগস্ট) বিকেলে ঢাকা থেকে ভার্চুয়াল মাধ্যমে এ সেবা কার্যক্রমের উদ্বোধন করেন স্বাস্থ্য ও পরিবার পরিবার কল্যাণ মন্ত্রী ডা. জাহিদ মালেক স্বপন।

এ সময় স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রী ডা. জাহিদ মালেক স্বপন বলেছেন, দেড় বছর ধরে করোনার প্রাদুর্ভাব চলেছে। এ সময়ের মধ্যে আমরা ১শটি সেন্ট্রাল অক্সিজেন লাইন স্থাপন করেছি। ৬৫০টি ল্যাবে ৫০ হাজার নমুনা পরীক্ষা করা হচ্ছে। ১৬ হাজার করোনা বেড স্থাপন করা হয়েছে। একই হাসপাতালে সাধারণ রোগী, করোনা ও ডেগু রোগীদের আলাদাভাবে চিকিৎসা দেয়া হচ্ছে।

তিনি আরও বলেন, শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজ হাসপাতালে আউটডোরের পাশাপাশি ইনডোরে করোনা রোগী চিকিৎসার ব্যবস্থা করা হবে। প্রয়াত নেতা মোহাম্মদ নাসিমকে বার বার স্মরণ করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, মোহাম্মদ শুধু জাতীয় নেতা ছিলেন না। তিনি আমার বড় ভাইয়ের মতো ছিলেন। আমাদের অনেক কিছু শিখিয়েছেন। তার হাতে গড়া এ প্রতিষ্ঠানটিতে মানুষ যাতে সঠিক চিকিৎসা পায় সে লক্ষ্যেই আমরা কাজ করবো এবং আমার মানিকগঞ্জের আগে সিরাজগঞ্জের এই হাসপাতালটির কাজ পূর্ণাঙ্গভাবে শেষ করবো।

সিরাজগঞ্জ-২ আসনের সংসদ সদস্য অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত মুন্নার সভাপতিত্বে অনুষ্ঠানে সচিবালয় প্রান্ত থেকে বক্তব্য রাখেন সিনিয়র সচিব (স্বাস্থ্যসেবা) লোকমান হোসেন মিয়া, স্বাস্থ্যশিক্ষা ও পরিকল্পনা বিভাগের সচিব মো. আলী নূর, অতিরিক্ত সচিব সাইদুর রহমান, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক এবিএম খোরশেদ আলম, সিরাজগঞ্জ প্রান্তে বক্তব্য রাখেন জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি কে এম হোসেন আলী হাসান, চেম্বার সভাপতি আবু ইউসুফ সূর্য, শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. আমিরুল হোসেন চৌধুরী, সঞ্চালনায় ছিলেন লাইন ডাইরেক্টর ডা. সামিউল ইসলাম।

২০১৫ সালে ৮শ ৮২ কোটি ৫০ লাখ টাকা ব্যয়ে ৩০.৯০ একর জায়গার উপর শহরের পাশেই শিয়ালকোল এলাকায় শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজ ও ৫শ শয্যার হাসপাতাল নির্মাণকাজ শুরু হয়। আগামী ডিসেম্বরে পূর্নাঙ্গভাবে চালু হবে হাসপাতালটি। তবে এক বছর পুর্বেই আনুষ্ঠানিক ভাবে চালু হয়েছে মেডিকেল কলেজের কার্যক্রম।

  • 2
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে