বগুড়ায় সর্বোচ্চ ২৬ জনের মৃত্যু

প্রকাশিত: আগস্ট ২, ২০২১; সময়: ১২:৩৮ pm |

পদ্মাটাইমস ডেস্ক : গত ২৪ ঘণ্টায় বগুড়ার তিন হাসপাতালে করোনা এবং উপসর্গ নিয়ে ২৬ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনায় ১৮ জন এবং উপসর্গ নিয়ে আটজন মারা গেছেন।

এ সময়ে করোনা শনাক্ত হয়েছে ১২৬ জনের এবং সুস্থ হয়েছেন ১৯৩ জন। জেলার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন এ তথ্য নিশ্চিত করেছেন।

বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় জেলার আদমদীঘির মোমেনা (৬০), আকতার বানু (৮৫), শাজাহানপুরের আব্দুল আজিজ (৪৮), সোনাতলার শামসুদ্দিন (৬৫), গাবতলীর আজিজার রহমান (৭৭), মোহাম্মদ আলী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় জেলা সদরের জয়নুল (৭১), মতিউর (৬০), বজলার রহমান (৭৫) এবং বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজ হাসপাতালে বাধন চন্দ্র (৬৫) এবং শিবগঞ্জের তাজুল ইসলাম (৬০) মারা গেছেন।

বগুড়ার তিন হাসপাতালে করোনার উপসর্গ নিয়ে আটজন মারা গেছেন। এ ছাড়া করোনায় বগুড়ার বাইরের জেলার আটজন বাসিন্দা চিকিৎসাধীন অবস্থায় গেছেন।

ডা. তুহিন জানান, গত ২৪ ঘণ্টায় জেলায় ৪৭৮ নমুনায় নতুন করে আরও ১২৬ জন শনাক্ত হয়েছেন। আক্রান্তের হার ২৬ দশমিক ৩৫ শতাংশ।

এর মধ্যে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের (শজিমেক) পিসিআর ল্যাবে ২৮২ নমুনায় ৬২ জন, জিন এক্সপার্ট মেশিনে ৪ নমুনায় ৩ জন, অ্যান্টিজেন পরীক্ষায় ১৬৯ নমুনায় ৫১ জন এবং টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ২৩ নমুনায় ১০ জনের করোনা শনাক্ত হয়েছে।

এদের মধ্যে সদরের ৬১, শাজাহানপুরে ১৯, শিবগঞ্জে ১২, শেরপুরে ৬, গাবতলীতে ৬, আদমদীঘিতে ৫, দুপচাঁচিয়ায় ৫, ধুনটে ৪, নন্দীগ্রামে ৩, সারিয়াকান্দিতে ২, সোনাতলায় ২ এবং কাহালুতে একজন রয়েছেন।

ডা. তুহিন আরও জানান, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ১৯৩ জন। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্ত হয়েছেন ১৯ হাজার ১২০ জন এবং সুস্থ হয়েছেন ১৭ হাজার ৫৪ জন।

জেলায় নতুন করে ১০ জনের করোনায় মৃত্যু হওয়ায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৫৮২ জন। জেলায় বর্তমানে ১ হাজার ৪৮৪ জন করোনা রোগী চিকিৎসাধীন রয়েছে। জেলায় করোনায় আক্রান্ত হয়ে বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৫৫১ জন।

  • 62
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে