নওগাঁ জেলা যুবলীগের উদ্যোগে শিশুদের মাঝে খাবার বিতরণ

প্রকাশিত: আগস্ট ১, ২০২১; সময়: ৫:২৩ pm |

নিজস্ব প্রতিবেদক, নওগাঁ : নওগাঁয় জাতির পিতা শেখ মজিবর রহমান সহ ১৫ আগস্টে মর্মান্তিত হত্যাকাণ্ডের সকল শহীদ স্বরনে দোয়া মাহফিল, কোরআন খাতম এবং কমলমতি শিশুদের মাঝে রান্না করা খাবার বিতরণ করা হয়েছে।

নওগাঁ জেলা যুবলীগের আয়োজনে পহেলা আগস্ট যহুরেরে নামাযের পর নওগাঁ সদর উপজেলার দারুল ইমাম হাফেজিয়া মাদরাসায় দোয়া মাহফিল, কোরআন খাতম এবং কমলমতি শিশুদের মাঝে রান্না করা খাবার বিতরণ করা হয়। জেলা যুবলীগের সাধারণ সম্পাদক বিমান কুমার রায় এর উদ্যোগে দোয়া মাহফিল এবং শিশুদের মাঝে রান্না করা খাবার বিতরনে জেলা যুবলীগের সভাপতি খোদাদাদ খান পিটু উপস্থিত থেকে শিশুদের মাঝে খাবার বিতরণ করেন।

এসময় নওগাঁ জেলা যুবলীগের সভাপতি খোদাদাদ খান পিটু বলেন, শোকাবহ আগস্ট মাসের প্রথম দিনে যুবলীগের এমন আয়োজনকে স্বাগত জানান তিনি। মাসটি বঙ্গবন্ধু পরিবার এবং পুরো জাতির জন্য শোকের মাস । এই মাসেই বঙ্গবন্ধু পরিবাররের সদস্যদের নির্মমভাবে হত্যা করা হয়েছে। এমন কি সেই সময়ের কমলমতি শিশু শেখ রাসেলকেও ছাড়ে নি ঘাতকরা। তাই এই শোকাবহ মাসের প্রথমদিনে মাদ্রাসার কমলমতি শিশুদের মাঝে রান্না করা খাবার বিতরণের এমন উদ্যোগের কারনে জেলা যুবলীগের নেতাকর্মীদের সাধুবাদ জানান তিনি।

অপরদিকে জেলা যুবলীগের সাধারণ সম্পাদক বিমান কুমার রায় বলেন, ১৯৭৫ সালের এই আগস্ট মাসে বঙ্গবন্ধু পরিবারের উপর যে নির্সংস হত্যা কান্ড চালানো হয়েছিলো । সেই হত্যাকান্ডে বঙ্গবন্ধু, বঙ্গমাতা সহ পরিবারের সেই ছোট্ট কমলমতি শিশুকেও হত্যা করতে পিছ পা হয় নি ঘাতকরা।

এই মাসটি জাতির জন্য কালো অধ্যায় হিসেবে ইতিহাসের পাতায় আখ্যায়িত আছে । এই শোকাবহ মাসটিতে কমলমতি শিশুদেরকে নিয়ে যুবলীগের এমন আয়োজন আব্যাহত আছে এবং থাকবে। পুরো মাস জুড়ে নওগাঁ জেলায় এবং উপজেলায় যুবলীগের উদ্যোগে কমলমতি শিশুদের নিয়ে নানা আয়োজন থাকবে বলে জানান তিনি।

এ সময় জেলা ও উপজেলা যুবলীগ, ছাত্রলীগের নেতা কর্মী এবং দারুল ইমাম হাফেজিয়া মাদরাসায় অধ্যায়নরত শিক্ষার্থীরা এবং শিক্ষক উপস্থিত ছিলেন।

  • 361
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে