কচুয়ায় জমি নিয়ে বিরোধের জেরে হামলায় আহত ৩

প্রকাশিত: জুলাই ৩১, ২০২১; সময়: ৬:৫৭ pm |

নিজস্ব প্রতিবেদক, কচুয়া : চাঁদপুরের কচুয়া উপজেলার ভূঁইয়ারা গ্রামে সম্পত্তিগত বিরোধের জের ধরে বড় ভাই,ভাবী ও ভাতিজাকে মারধরের অভিযোগ উঠেছে। শুক্রবার সকালে ভূঁইয়ারা গ্রামে লর্ডের বাড়িতে এ হামলা ও মারধরের ঘটনা ঘটে। এ ঘটনায় গুরুতর আহত গৃহকর্তা শাহজাহান মিয়ার ছেলে সোহানুর রহমান সোহান বাদী হয়ে শুক্রবার রাতে তার চাচা মাসুদুর রহমান,ফারুক হোসেন সহ ৬জনকে আসামী করে কচুয়া থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

বাদীর লিখিত অভিযোগ ও স্থানীয় এলাকাসূত্রে জানা গেছে, ভূঁইয়ারা গ্রামের মৃত. আব্দুর রহমান মাষ্টারের বড় ছেলে মো. শাহজাহান রহমান কোম্পানিতে চাকুরি করার সুবাদে ঢাকায় বসবাস করতেন। বর্তমানে করোনার প্রভাব থাকায় ছেলে সন্তান নিয়ে বাড়ীতে এসে দখলীয় জায়গায় শুক্রবার ঘর নির্মান করতে গেলে ছোট ভাই মাসুদুর রহমানের নেতৃত্বে ফারুক হোসেন,গিয়াস উদ্দিন,অমিত হোসেন,শাওন ও নিপা বেগম দলবল নিয়ে শাহজাহান মিয়ার উপর দেশীয় অস্ত্র শস্ত্র দিয়ে হামলা চালায়।

এসময় তার স্ত্রী শাহিনা আক্তার ও ছেলে সোহানুর রহমান এগিয়ে আসলে তাদেরকেও বেদম মারধর করে রক্তাক্ত জখম করে। এসময় হামলাকারীরা শাহিনা আক্তারের গলায় থাকা ৭০ হাজার মূল্যের একটি স্বর্নের চেইন নিয়ে যায় বলে অভিযোগে উল্লেখ করেন।

পরে স্থানীয় লোকজন ছুটে এসে আহতদের উদ্ধার করে কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। আহতদের মধ্যে শাহিনা আক্তার ও তার স্বামী শাহাজহান মিয়ার অবস্থা খুবই আশঙ্কাজনক।

হাসপাতালে চিকিৎসাধীন আহত শাহজাহান মিয়া জানান, আমি ঢাকায় থাকার সুবাদে আমার অপর ভাই মাসুদ ও ফারুক প্রভাব খাটিয়ে আমাদের জমি-জমা জোরপূর্বক দখল ও বিভিন্ন ভাবে আমাকে বঞ্চিতসহ নানান ভাবে হয়রানি করার চেষ্টা করছে এবং তারা প্রভাব খাটিয়ে আমার পরিবারকে বিভিন্ন ভাবে হুমকি-ধমকি দিচ্ছে। আমি প্রশাসন সহ দেশবাসীর কাছে হয়রানির ন্যায় বিচার চাই। তবে অভিযুক্ত মাসুদুর রহমান ও ফারুক হোসেনের বক্তব্য জানতে বারবার মোবাইলে চেষ্টা করেও তাদের পাওয়া যায়নি।

কচুয়া থানার ওসি মো. মহিউদ্দিন জানান, ভূঁইয়ারা গ্রামে হামলার ঘটনায় ক্ষতিগ্রস্থ পরিবারের পক্ষ থেকে লিখিত অভিযোগ পেয়েছি। সরেজমিনে তদন্তপূর্বক দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

  • 54
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে