বরিশাল বিভাগে ১৬ জনের মৃত্যু, শনাক্ত ৭৩৮

প্রকাশিত: জুলাই ৩০, ২০২১; সময়: ১২:৪০ pm |

পদ্মাটাইমস ডেস্ক : বরিশাল বিভাগে ২৪ ঘণ্টায় ৫ হাসপাতালে ১৬ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে উপসর্গ নিয়ে আটজন এবং করোনায় আটজন মারা গেছেন। এ সময়ে আক্রান্ত শনাক্ত হয়েছেন ৭৩৮ জন। আরটিপিসিআর ল্যাবে শনাক্তের হার ৪২ দশমিক ৭০ শতাংশ।

শুক্রবার (৩০ জুলাই) বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ও শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালকের কার্যালয় থেকে এ তথ্য জানানো হয়েছে।

বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ডা. বাসুদেব কুমার দাস জানান, জেলাভিত্তিক করোনা সংক্রমণ তথ্যে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি শনাক্ত হয়েছে বরিশাল জেলায় ২৩১ জন। এ পর্যন্ত এই জেলায় আক্রান্ত শনাক্ত হয়েছেন ১৩ হাজার ৭৬১ জন। সুস্থ হয়েছেন ৭ হাজার ৫৪০ জন। ২৪ ঘণ্টায় কারো মৃত্যু না হলেও মোট মারা গেছে ১৫৪ জন।

পটুয়াখালী জেলায় নতুন শনাক্ত হয়েছে ১২৩ জন। এ নিয়ে জেলায় মোট আক্রান্ত হয়েছেন ৪ হাজার ২৫২ জন। ২৪ ঘণ্টায় পাঁচজনের মৃত্যু নিয়ে মোট মারা গেছেন ৮০ জন। সুস্থ হয়েছেন ২ হাজার ৬৩২ জন।

ভোলায় নতুন ১৪৩ জন শনাক্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট আক্রান্ত হলেন ৩ হাজার ৬৫৮ জন। ২৪ ঘণ্টায় কারো মৃত্যু না হলেও মোট মারা গেছেন ৩১ জন। সুস্থ হয়েছেন ২ হাজার ৩৭৬ জন।

পিরোজপুরে নতুন ৮৪ জন শনাক্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৩১৮ জন। ২৪ ঘণ্টায় দুজনের মৃত্যু নিয়ে মোট মারা গেছেন ৭২ জন। সুস্থ হয়েছেন ২ হাজার ৬৩৫ জন।

বরগুনায় নতুন ৮২ জন শনাক্ত নিয়ে জেলায় মোট আক্রান্ত হয়েছেন ২ হাজার ৮৫৬ জন। ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু নিয়ে মোট মারা গেছেন ৬৬ জন। সুস্থ হয়েছেন ১ হাজার ৬৮৫ জন।

ঝালকাঠি জেলায় নতুন ৭৫ জন শনাক্ত নিয়ে মোট আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৯৭৭ জন। ২৪ ঘণ্টায় কারো মৃত্যু না হলেও মোট মারা গেছেন ৫৮ জন। সুস্থ হয়েছেন ১ হাজার ৯৯০ জন।

মৃতদের মধ্যে আটজন উপসর্গ নিয়ে এবং তিনজন করোনা রোগী শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে মারা গেছেন। এ ছাড়া পটুয়াখালী হাসপাতালে একজন, কলাপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দুজন, মঠবাড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একজন এবং নেছারাবাদ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একজন মারা গেছেন।

শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল পরিচালকের তথ্য সংরক্ষক জাকারিয়া খান স্বপন জানান, বিগত ২৪ ঘণ্টায় হাসপাতালের আইসোলেশনে ২৯ জন ভর্তি হন। এর মধ্যে উপসর্গ নিয়ে আটজনের মৃত্যু হয়েছে। হাসপাতালে ৩২৩ জন চিকিৎসাধীন রোগী আছেন। যার মধ্যে ১৪৩ জনের করোনা পজিটিভ, ১৮০ জন আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন। ২৪ ঘণ্টায় ১৯২ জনের নমুনা আরটি পিসিআর ল্যাবে পরীক্ষা করানো হয়েছে। এর মধ্যে ৮২ জন পজিটিভ ও ১০২ জন করোনা নেগেটিভ শনাক্ত হয়েছেন।

প্রসঙ্গত, এর আগের ২৪ ঘণ্টায় বিভাগে করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে মৃত্যু হয়েছিল ১৩ জনের। আরটিপিসিআর ল্যাবে শনাক্তের হার ছিল ৬০ শতাংশ। এ সময়ে আক্রান্ত শনাক্ত হয়েছে ৮৫৪ জন।

বরিশাল বিভাগের পটুয়াখালী জেলার দশমিনা উপজেলায় ২০২০ সালের ৯ মার্চ প্রথম করোনা রোগী শনাক্ত হয়। সেই থেকে শুক্রবার (৩০ জুলাই) সকাল ৮টা পর্যন্ত বিভাগের ৬ জেলায় মোট শনাক্ত হয়েছে ৩২ হাজার ৮২২ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ৪৬১ জন এবং সুস্থ হয়েছেন ১৮ হাজার ৮৫৮ জন।

  • 136
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে